চুয়াডাঙ্গা অঞ্চলসহ সারাদেশে দুদকের নতুন ১২ কার্যালয় উদ্বোধন

ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত না করে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা অঞ্চলসহ সারাদেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন ১২টি কার্যালয় চালু করা হয়েছে। ঝিনাইদহ, মাগুরা, চুয়াডাঙ্গা অঞ্চলে ঝিনাইদহ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই অফিসের কার্যক্রম শুরু করা হয়। দুর্নীতি দমন ও প্রতিরোধ কার্যক্রম আরও গতিশীল করতে রোববার দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ, কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক, দুদক সচিব মো. মাহবুব হোসেন ও দুদকের মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একযোগে ১২ জেলায় ১২টি কার্যালয় উদ্বোধন করেন। এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে দুদকের উচ্চ পদস্থ কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ঢাকায় দুদকের প্রধান কার্যালয়, আটটি বিভাগীয় কার্যালয় ও চলমান ২৪টি সমন্বিত জেলা কার্যালয়সহ ৩৩টি কার্যালয়ের মাধ্যমে দুদকের কার্যক্রম পরিচালিত হয়ে আসছিলো। এখন থেকে নতুন ১২টি কার্যালয়সহ মোট ৪৫টি কার্যালয়ের মাধ্যমে কমিশনের কার্যক্রম পরিচালিত হবে।

দূদক সূত্র জানায়, কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ গোপালগঞ্জ, কমিশনার (অনুসন্ধান) মোজাম্মেল হক খান পিরোজপুর (পিরোজপুর-ঝালকাঠি), কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক জামালপুর (জামালপুর-শেরপুর), সচিব মো. মাহবুব হোসেন কিশোরগঞ্জ, মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও-পঞ্চগড়), মহাপরিচালক (মানিলন্ডারিং) মো. মাহমুদুল হোসাইন খান চাঁদপুর (চাঁদপুর-লক্ষ্মীপুর), মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-১) মো. রেজানুর রহমান কুড়িগ্রাম (কুড়িগ্রাম-লালমনিরহাট) ও মহাপরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ নওগাঁ (নওগাঁ-জয়পুরহাট) সমন্বিত কার্যালয় উদ্বোধন করেন। এছাড়া দু’জন মহাপরিচালক একইদিনে দুটি করে কার্যালয় উদ্বোধন করেন। এর মধ্যে মহাপরিচালক (প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি) এ কে এম সোহেল ঝিনাইদহ (ঝিনাইদহ-মাগুরা-চুয়াডাঙ্গা), বাগেরহাট (বাগেরহাট-সাতক্ষীরা) এবং মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-২) মো. জাকির হোসেন, গাজীপুর (গাজীপুর-নরসিংদী), নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ) সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন করেন।

আমাদের ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত ঝিনাইদহ জেলা কার্যালয় উদ্বোধন ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের পাশে ঝিনাইদহ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই অফিসের কার্যক্রম শুরু করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুদক কার্যালয়ের উদ্বোধন ঘোষণা করেন দুদক’র মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) এ কে এম সোহেল। এসময় উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগীয় পরিচালক মঞ্জুর মোর্শেদ, জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম পিপিএম, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার। সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধন শেষে জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নতুন দুদকের কার্যালয় উদ্বোধন শেষে জানা যায়, ঝিনাইদহ কার্যালয় হতে ঝিনাইদহসহ চুয়াডাঙ্গা ও মাগুরা জেলা দুদকের কার্যক্রম পরিচালিত হবে। আলোচনাসভায় দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (আইসিটি ও প্রশিক্ষণ) একেএম সোহেল বলেন, ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত না করে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন। দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে ঝিনাইদহসহ রোববার ১২টি জেলায় দুদকের নতুন কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More