দেশে মহামারি করোনায় কাড়লো আরও ৩৫ জনের প্রাণ

ঢাকা অফিস: মহামারি করোনাভাইরাসে দেশে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। নিয়ে দেশে মোট ২ হাজার ৮৩৬ জন কোভিড রোগী মারা গেলেন। এই সময়ে ২ হাজার ৫৪৮ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন এবং মোট সুস্থ ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন। শুক্রবার (২৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।
ব্রিফিঙে বলা হয় গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৭টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৫৪৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ১৯ শতাংশ। ২৪ ঘণ্টায় ৩৫ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৮৩৬ জন। এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ২৩৭ জন আর নারী ৫৯৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন এ পর্যন্ত সুস্থ ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ৩৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বয়স বিভাজনে ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে ৪, ৫১-৬০ বছরের মধ্যে ৮, ৬১-৭০ বছরের মধ্যে ১৩, ৭১-৮০ বছরের মধ্যে ৪, ৮১-৯০ বছরের ৩, ৯১-১০০ বছরের মধ্যে এক এবং ১০০ বছরের ওপরে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ৩২ জন এবং বাড়িতে ৩ জন মারা গেছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ৬, রাজশাহী এক, খুলনায় ৬, সিলেটে ৪, রংপুরে ৪ এবং বরিশালে ৩ জন মারা গেছেন। এ পর্যন্ত ঢাকা বিভাগে এক হাজার ৩৭২ জন, চট্টগ্রামে ৭০৭, রাজশাহী ১৫৯, খুলনায় ১৯৪, বরিশালে ১০৯, রংপুরে ১০৪, সিলেটে ১৩৩ এবং ময়মনসিংহে ৫৮ জন মারা গেছেন।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More