জীবননগর হাসপাতালের আউটডোরে রোগীদের উপচে পড়া ভিড়

চিকিৎসকদের সুরক্ষার দাবী

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত কয়েকদিন ধরে আউটডোরে রোগীদের উপচেপড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে। জ্বর-সর্দি, হাঁচি-কাশি, শরীরে ব্যাধাসহ নানা রোগ নিয়ে আসছে রোগীরা। করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে উপচেপড়া রোগীদের চিকিৎসা সেবা দিয়ে গিয়ে চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে। রোগীদের সেবা অব্যাহত রাখতে কর্তব্যরত চিকিৎসকদের বরোনা ভাইরাস থেকে সুরক্ষা দিতে পর্যাপ্ত পরিমাণ পিপিই সরবরাহের দাবী জানানো হয়েছে।

হাসপাতালসূত্রে জানা যায়, মরসুম পরিবর্তন হতে থাকায় মরসুমি রোগের প্রার্দুভাবও বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে বিপুল সংখ্যক রোগীর উপস্থিতি ঘটছে। সকালের দিকে আড়াইশতাধিক এবং বিকেল থেকে রাতাব্দি আরও শতাধিক রোগী চিকিৎসার জন্য আসছে। শুক্রবার সকালে হাসপাতালের জরুরি বিভাগে গিয়ে রুমটিতে রোগীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার জাহাঙ্গীর আলম বিশ^াস জানান, আগত রোগীদের অধিকাংশ জ¦র-সর্দি, হাঁচি-কাশি, শরীর ও বুকে ব্যথাসহ নানা সিমটম নিয়ে আসছে। করোনা ভাইরাসের আতঙ্ক থাকা সত্বেও এ সকল রোগীকে কোনো অবহেলা করা হচ্ছে না। তাদের রক্তচাপ নেয়াসহ শারীরিক পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করা হচ্ছে। চিকিৎসা সেবায় কোনো প্রকার গাফিলতি নেই বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু জানিয়েছেন। হাসপাতালের আউটডোরে আগত রোগীদের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে এবং করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে কর্তব্যরত চিকিৎসকদের পিপিই ও অন্যান্য উপকরণ পর্যাপ্ত সরবরাহের জন্য দাবী জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More