ঢাকায় করোনায় মৃত ব্যক্তির কুষ্টিয়ায় দাফন

কুষ্টিয়া প্রতিনিধিঃ ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল কুদ্দুস (৬৭) এর দাফন কুষ্টিয়ার দৌলতপুরের নিজ এলাকায় সম্পন্ন হয়েছে। বুধবার (২৭ মে) সকাল ৬টায় করোনা স্বাস্থ্য বিধি মেনে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর মন্ডলপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।
করোনা সুরক্ষা বিধি মেনে ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় ঈমাম মৃত আব্দুল কুদ্দুসের জানাযা নামাজ পড়ান।
পরে দৌলতপুর থানা পুলিশ ও স্থানীয় স্বাস্থ্যকর্মী তার দাফন সম্পন্ন করেন।
এসময় দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী ও দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান উপস্থিত ছিলেন।
জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার (২৬ মে) দুপুর ১টায় ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আব্দুল কুদ্দুসের মৃত্যু হয়। সে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর মন্ডলপাড়া গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে এবং সে কাষ্টমস অফিসে কর্মরত ছিলেন। ঢাকায় বাড়ি করে সেখানেই অবসর জীবন যাপন করছিলেন। মারা যাওয়ার আগে তিনি দৌলতপুরে নিজ গ্রামে তার দাফন করার কথা জানান। সে অনুযায়ী করোনা স্বাস্থ্য বিধি মেনে প্রশাসনের তত্বাবধানে আব্দুল কুদ্দুসের দাফন ফিলিপনগর মন্ডলপাড়া গ্রামের মন্ডলপাড়া কবরস্থানে সম্পন্ন করা হয়।
মঙ্গলবার রাতে ঢাকা থেকে রওনা হয় মৃত আব্দুল কুদ্দুস লাশ বহনকারী এ্যাম্বুলেন্স। বুধবার ভোরে দৌলতপুরে পৌঁছানোর পরপরই তাকে ধর্মীয় রিতি অনুযায়ী করোনা স্বাস্থ্য বিধি মেনে দাফন সম্পন্ন করা হয়।
করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল কুদ্দুসের দাফনের বিষয়ে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী জানান, সকল নিয়ম ও স্বাস্থ্য বিধি মেনে করোনা রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের যেভাবে দাফন করা হয় সে নিয়ম অনুযায়ী প্রশাসনের তত্বাবধানে আব্দুল কুদ্দুসের দাফন করা হয়েছে। সাধারণ মানুষের দাফন কাজে অংশ নেওয়ার কোন সুযোগ না থাকায় ইসলামিক ফউন্ডেশনের ইমাম, স্থানীয় স্বাস্থ্যকর্মী ও দৌলতপুর থানা পুলিশ জানাযা ও দাফন কাজে অংশ নেয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More