চুয়াডাঙ্গায় বুধবার থেকে আম পাড়তে পারবে ব্যবসায়ীরা

রেলপথকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় রপ্তানীর সুযোগ
স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গার আম ব্যবসায়ীরা রেলপথকে কাজে লাগিয়ে কম খরচে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাতে আম পাঠাতে পারবেন। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একটি সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার একথা বলেছেন।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার আরো বলেছেন, রেল মন্ত্রণালয়ের সচিব মহোদয় তাকে জানিয়েছেন, চুয়ডাঙ্গার আমের খ্যাতি দেশজোড়া রয়েছে। এ খাতকে আরো সমৃদ্ধ করতে বাংলাদেশ রেলওয়ে আম ব্যবসায়ী ও এ খাতের সাথে সংশ্লিষ্টদের দিকে খেয়াল রেখে সরকার এ ব্যবস্থা গ্রহন করেছে।
চুয়াডাঙ্গায় আজ থেকে থেকে আটি,গুটি,গোপালভোগ আম, ২৮ মে থেকে বোম্বাই ও হিমসাগর আম, ৫ জুন থেকে ল্যাংড়া আম, ১৫ জুন থেকে আ¤্রপালি (বারি-৩), ২০ জুন থেকে ফজলী আম এবং ১ লা জুলাই থেকে আশ্বিনা /বারি-৪ আম গাছ থেকে পারতে পারবে।
চুয়াডাঙ্গা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হিসাব অনুযায়ী চলতি মরসুমে জেলায় ১ হাজার ৯৭৫ হেক্টর জমিতে আম বাগানের চাষ হয়েছে। হেক্টর প্রতি ১৫ মে:টন করে আম উৎপাদন হয়ে থাকে। সে হিসেবে জেলায় এবার ২৯ হাজার ৬২৫ মে: টন আম উৎপাদন হবে বলে আশা করছে কৃষি বিভাগ।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More