দর্শনা পৌর মেয়র পদে উপ-নির্বাচনসহ চুয়াডাঙ্গার ৫ মেহেরপুরের এক ইউপিতে ১৬ মার্চ ভোট

ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন আগামী ১৯ ফেব্রুয়ারি;

মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি : প্রত্যাহার ২৭ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং আলমডাঙ্গার দুটি ও জীবননগরের তিনটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়াও একই দিনে মেহেরপুরের আমদহ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করেন। আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার এই ছয়টি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দর্শনা পৌরসভার উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ। এদিকে, আজ চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহম্মেদ নির্বাচনের সময়সূচি ও ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করবেন। দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে দায়িত্ব পালন করবেন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষদিন, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহরের শেষদিন ২৭ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মতিয়ার রহমান গত ২৭ ডিসেম্বর ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর প্যানেল মেয়র-১ রবিউল হক সুমন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে, দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বচনে  সরকারী দল আওয়ামী লীগের দলীয় প্রার্থী এবং মেয়র মতিয়ার রহমানের ছোট ভাই পৌর আওয়ামী লীগের নতুন সভাপতি আতিয়ার রহমান হাবুকে মনোনীত করা হয়েছে। এছাড়া, আরও কে কে মেয়র পদে প্রার্থী হবেন তা কয়েক দিনের মধ্যে স্পষ্ট হবে।

অপরদিকে, আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়ন ও আইলহাঁস ইউনিয়ন এবং জীবননগর উপজেলার উথলী, মনোহরপুর ও কেডিকে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নাগদাহ ইউনিয়ন পরিষদে আবুল কালাম আজাদ ও আইলহাঁস ইউনিয়নে অ্যাড. আব্দুল মালেক, জীবননগরের উথলী ইউনিয়ন পরিষদে আবুল কালাম আজাদ, মনোহরপুর ইউনিয়নে সোহরাব হোসেন খান এবং কেডিকে ইউনিয়নে খায়রুল বাশার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদে (ইউপি) প্রায় একযুগ পর নির্বাচনের তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ১৬ই মার্চ আমদহ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার বিকেলে নির্বাচন কমিশনার এ তফশিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। ২০ ফেব্রুয়ারি রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছায়ের শেষ তারিখ। ২৭ ফেব্রুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ১৬ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। মেহেরপুর জেলা নির্বাচন অফিসার মো. ওয়ালীউল্লাহ জানান, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৬ মার্চ মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১১ সালের ৯ জুন আমদাহ ইউনিয়নের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ২০১৬ সালের ২৭ জুলাই নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হয়। পরবর্তীতে সীমানা নির্ধারণ নিয়ে মামলা দায়ের করার কারণে আমদহ ইউনিয়নের নির্বাচন বন্ধ থাকে। পরে মামলা নিষ্পত্তি হওয়ায় নির্বাচন কমিশন সোমবার আমদাহ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফশিল ঘোষণা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More