তথ্যপ্রযুক্তি জ্ঞান কাজে লাগিয়ে আয় করা সম্ভব

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার বদরগঞ্জ ডিগ্রি কলেজ ও আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার সামগ্রী ও আলমিরা প্রদান করেছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বদরগঞ্জ কলেজের হলরুমে আনুষ্ঠানিকভাবে সামগ্রী হস্তান্তর করা হয়। বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অধিনস্থ সংস্থা বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের সামাজিক দায়বদ্ধতা তহবিল থেকে প্রদান করা এ সামগ্রী হস্তান্তর করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বিএসসিসিএল চেয়ারম্যান মো. নূর-উর-রহমান।
শনিবার বিকেলে বদরগঞ্জ ডিগ্রি কলেজের সভাপতি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে কম্পিউটার ও স্টিলের আলমিরা হস্তান্তর অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বিএসসিসিএল চেয়ারম্যান মো. নূর-উর-রহমান বলেন, সময়ের সাথে পরিবর্তন হচ্ছে সারাবিশ্ব। পুরো পৃথিবীর এ পরিবর্তনের মূলে রয়েছে তথ্যপ্রযুক্তি। এ তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে ডিজিটালায়ন করা সম্ভব হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহারে দেশ ডিজিটালায়ন করার জোর প্রতিশ্রুতি ছিলো। সেই প্রতিশ্রুতি অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার ভাবছে দেশে ডিজিটাল শিল্প বিল্পব কিভাবে ঘটানো যায়। তার আলোকে তথ্যপ্রযুক্তি খাতে সবচাইতে জোর দেয়া হয়েছে। তাই আমাদের ছেলে-মেয়েদেরকে তথ্য প্রযুক্তি বিষয়ে বিশেষ জ্ঞান থাকা প্রয়োজন। বিশ্বের দরবারে তথ্যপ্রযুক্তি মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। এর মাধ্যমে জ্ঞান আহরন করা যাবে, সেই সাথে জ্ঞান কাজে লাগিয়ে আয় করা সম্ভব হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মশিউর রহমান, জেনারেল ম্যানেজার মির্জা কামাল আহম্মেদ, বদরগঞ্জ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন টাইগার, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম নজু, আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হাজি আব্দুল মোতালেব, বদরগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম, আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন, বদরগঞ্জ বাজার কমিটির সভাপতি এএনএম আশিফ, সম্পাদক তারিফুজ্জামান লাল্টু, আসাননগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আলিয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুল ইসলাম।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More