আলমডাঙ্গায় ৫ গরুসহ আন্তঃজেলা গরুচোর চক্রের ৩ সদস্য আটক

 

আলমডাঙ্গা ব্যুরো: ৫ গরুসহ আন্তঃজেলা গরুচোর চক্রের ৩ সদস্যকে আটক করেছে আলমডাঙ্গা থানা পুলিশ। গতকাল ভোররাতে (৪ জুন) চুয়াডাঙ্গা-কুষ্টিয়া সড়কের আসাননগর গ্রামে আলমসাধুতে (স্থানীয়ভাবে নির্মিত ইঞ্জিনচালিত যান) গরু ওঠানোর সময় পুলিশ ৫টি গরুসহ ৩ জনকে আটক করে। আটককৃতরা হলো আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের উলফাত আলীর ছেলে মামুন আলী, কুমারী গ্রামের শমসের আলীর ছেলে মাহাবুল ইসলাম ও একই গ্রামের বিশারত আলীর ছেলে আতিয়ার।

পুলিশসূত্রে জানা যায়, এই আন্তঃজেলা চোরচক্র সাধারণত ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিলো। ওই অঞ্চলে গত ৩-৪ মাসে এই চোরচক্র ১৭টি গরু চুরি করে। কালীগঞ্জ উপজেলার দুলাল মন্দিরা গ্রামের গাজারিয়া রহমানের ছেলে আব্দুল আলিমের দুটি গরুসহ কয়েক ব্যক্তির গরু চুরি হয়। গত ২৬ এপ্রিল কালীগঞ্জ থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় আটককৃতদের গ্রেফতার করা হয়।

আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর জানান, গরুচোর চক্রকে গ্রেফতারের জন্য পুলিশ তৎপর ছিলো। রাতে গোপন সংবাদের ভিত্তিতে ৫টি গরুসহ ৩ গরুচোরকে আটক করা হয়েছে। আটক আসাননগরের মামুন ট্রাকচালক। ট্রাক তার নিজের। নিজের ট্রাকে সে চোরাই গরু আনা-নেয়া করে। তাছাড়া কুমারী গ্রামের মাহাবুল ইসলাম ও আতিয়ার দুজন ওই আন্তঃজেলা গরুচোরচক্রের সক্রিয় সদস্য। জিজ্ঞাসাবাদে তারা আরও জানিয়েছে, এই আন্তঃজেলা গরুচোর চক্রের প্রধান কালীগঞ্জ সাত মাইলের সাইফুল ইসলাম। গতকাল সন্ধ্যায় কালীগঞ্জ থানা পুলিশের নিকট তাদেরকে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More