চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে আলোচনাসভা দোয়া ও খাবার বিতরণসহ বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তক জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনাসভা দোয়া ও খাবার বিতরণসহ বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল, চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় যুবদলের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। উল্লেখ্য ১৯৮১ সালের এ দিনগত রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে একদল বিপথগামী সৈনিকের হাতে তিনি শাহাদাত বরণ করেন। সেই থেকেই তার প্রতিষ্ঠিত দল বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দিবসটিকে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী হিসেবে পালন করে আসছে।
চুয়াডাঙ্গায় পৌর যুবদলের উদ্যোগে কোরআনা খতম ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গা আদর্শ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য অ্যাড. এমএম শাহজাহান মুকুল, আওরঙ্গজেব বেল্টু, জেলা যুবদলের সভাপতি শরিফ উর জামান সিজার, সহসভাপতি তানভীর আহম্মেদ, সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টু, দফতর সম্পাদক মামুন উর রশিদ টনিক, সহসাধারণ সম্পাদক আরিফ, সুমন, আবদার হোসেন রাজু, মৎস্য বিষয়ক সম্পাদক সোহেল রানা টুটুল, সহক্রীড়া সম্পাদক জাহিন শেখ, পৌর যুবদলের আহ্বায়ক বিপুল হাসান হ্যাজি, সদস্য সচিব আজিজুল হক, যুগ্মআহ্বায়ক মিলন আলী লিমন, সোলাইমান হক, লালন হোসেন, সাইফুল ইসলাম বিশ্বাস জনি, বাচ্চু, আরাফাত, আমির, অপু, সদস্য শামীম রেজা, মিলন রেজা, রিংকন, বাপ্পি, মালেক, সাব্বির, জেলা যুবদলের সদস্য শাহাবুদ্দিন, বিএনবি নেতা সেলিম, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক মালেক রাহাত হাসান রাজিব, যুগ্মআহ্বায়ক হাসমত আলী, আশরাফুল ইসলাম রুবেল, রাইহানুল ইসলাম কাজল, সদস্য মশিউর রহমান, জাহাঙ্গীর, ওহাব, আরিফুল ইসলাম, রশিদ সাঈদ প্রমুখ।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের উদ্যোগে গতকাল সোমবার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে দুপুর ১২টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি শাহাজান খান ও সাধারণ সম্পাদক মোমিন মালিতার নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কে ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়। বাদ জোহর মর্তুজাপুর হাফিজিয়া মাদরাসা ও লিল্লাহ বোর্ডিংয়ে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া শেষে লিল্লাহ বোর্ডিংয়ের এতিম ছাত্র ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সভাপতি শাহাজান খান, সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিন মালিতা, সিনিয়র সহসভাপতি তৌফিক এলাহী, সহসভাপতি সাইফুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদ, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান ও তিতুমীর কলেজ ছাত্রদলের উপক্রীড়া সম্পাদক নোবেল ইসলাম সূর্য।
এদিকে জেলা ছাত্রদলের পাশাপাশি চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রদল, পৌর ছাত্রদল, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদল, দর্শনা পৌর ছাত্রদল ও জীবননগর উপজেলা ছাত্রদল সড়কের পাশে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ ও বনজ গাছের চারা রোপণ করে।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা পৌর যুবদলের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার আলমডাঙ্গা রেলস্টেশন এলাকায় আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনাসভায় সভাপতিত্ব করেন পৌর যুবদলের আহ্বায়ক নাজিম উদ্দিন মোল্লা। প্রধান অতিথি ছিলেন জেলা যুবদলের ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক মুকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুইট, জেলা যুবদলের সদস্য খাইরুল ইসলাম, শমসের আলী সমে, রফিকুল ইসলাম, সুমন, রেজাউল ও আব্দুর রহিম। পৌর যুবদলের সদস্য সচিব সাইফুদ্দিন আলম কনকের উপস্থাপনায় উপস্থিত ছিলেন পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের, হাফিজুল ইসলাম, মামুন, ফারুক, সদস্য মিশকার, চান্দু, জনি, রিলি, চাঁদ আলী, শাওন, তারিখ, দেলোয়ার, জসিম, সাজিদুল, নজরুল, নুর ইসলাম প্রমুখ। আলোচনাসভা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুুষ্ঠিত হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More