মুজিবনগরে ঘাসমারা বিষ ছিটিয়ে ২ বিঘা জমির পাট বিনষ্ট : মামলা দায়ের

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুর গ্রামের মাঠে শত্রুতা করে ২ বিঘা জমির পাট ঘাস মারা বিষ ছিটিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। শনিবার দিনগত রাতের কোনো এক সময় প্রতিপক্ষরা ঘাসমারা বিষ প্রয়োগ করে ওই পাটের ক্ষেত ধ্বংস করে। জমির মালিক কোমরপুর গ্রামের লাল মোহাম্মদের ছেলে আবুল হোসেন গং। এ ঘটনায় গতকাল বুধবার বিকেলে মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
আবুল হোসেন জানান, কোমরপুর গ্রামের ফুটবল মাঠের পাশে ২ বিঘা জমির মধ্যে মাত্র ৪ কাঠা জমির শরিকানা নিয়ে প্রতিবেশী মুরাদ আলীর ছেলে মহাম্মদ আলী ও তার ভাইদের সাথে বিরোধ চলে আসছিলো। পরবর্তীতে আদালতের মাধ্যমে ওই ৪ কাঠা জমি আবুল হোসেনদের পাওনা হয়। চলতি পাট মরসুমে ওই ৪ কাঠাসহ মোট ২ বিঘা জমিতে আবুল হোসেন ও তার স্বজনরা পাট চাষ করেন। ক্ষেতে পাটের চারা প্রায় ৩ ফুট লম্বা হয়েছে। সকালে আবুল হোসেন পাট ক্ষেতে গিয়ে দেখেন ঘাসমারা বিষ স্প্রে’র মাধ্যমে কে বা কারা ওই ২ বিঘা জমির পাট পুড়িয়ে দিয়েছে। এ ঘটনায় মালিকরা কান্নায় ভেঙে পড়েন। খবর পেয়ে কোমরপুর আইসি ক্যাম্পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আবুল হোসেন আরো জানান, ৪ কাঠা জমি নিয়ে মামলায় হেরে গিয়ে প্রতিপক্ষ মুরাদ আলী ছেলে মহাম্মদ আলী, আহম্মদ আলী ও শমসের আলী এবং মহাম্মদ আলীর ছেলে সাইফুল, আহম্মদ আলীর ছেলে আরিফুল ও শমসের আলীর ছেলে আশরাফুল রাতের আঁধারে ঘাস মারা বিষ প্রয়োগ করে ২ বিঘা জমির পাট পুড়িয়ে দিয়েছে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক আবুল হোসেনের চাচা বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ বাদি হয়ে ওই ৬ জনকে বিবাদী করে মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেম জানান, একটি অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া ঘটনা তদন্তের জন্য এসআই মোস্তফাকে দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More