আলমডাঙ্গার ভোগাইল বগাদীতে আশ্রমের গাছ কেটে দখল অপচেষ্টার অভিযোগ

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ভোগাইল বগাদীর সাধক পুরুষ ইদ্রিস আলীর আশ্রম বাগানের গাছ কেটে নিয়ে তা দখলের অপচেষ্টার অভিযোগ করা হয়েছে একই গ্রামের বিএনপি নেতা ডালিম হোসেনের বিরুদ্ধে।

জানা গেছে, ভোগাইল বগাদী গ্রামের শাহজাহান আলী বিশ্বাসের ছেলে ইদ্রীস আলী সাধক পুরুষ হিসেবে বিশেষ ঘরানার সৃষ্টি করেছে। ভক্তরা তাকে আধ্যাত্মিক সাধক হিসেবে মানেন। তিনি বীর মুক্তিযোদ্ধাও। নিজ এলাকায় অবস্থিত ৩৯ শতক সরকারি জমিতে তিনি নিজের আশ্রম তৈরি করেছেন। লাগিয়েছেন অনেক গাছগাছালি। প্রায় ২০ বছর ধরে তিনি ওই আশ্রমে আছেন। সন্তানের মতো পালন করেছেন গাছগাছালি। গতকাল রোববার ১২ মার্চ একই গ্রামের প্রভাবশালী ডালিম হোসেন  জোরপূর্বক লোকজন নিয়ে ওই আশ্রমের গাছগাছালি কেটে নিচ্ছেন ও তিনি আশ্রমের জমি দখলের অপচেষ্টা চালাচ্ছেন বলে বীর মুক্তিযোদ্ধা ও সাধক ইদ্রীস আলীর দাবি। এ ঘটনায় আশ্রমের ভক্ত আলমডাঙ্গা শহরের বিশিষ্ট কাঠ ব্যবসায়ী আতিয়ার রহমান বাদী হয়ে আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিন ঘুরে জানা যায়, অভিযুক্ত ডালিম হোসেন অবস্থাসম্পন্ন প্রভাবশালী পরিবারের সন্তান। তিনি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। বাদী আলমডাঙ্গা পৌর জাতীয় পার্টির সভাপতি আতিয়ার রহমান জানান, ইতোপূর্বে ডালিম হোসেন ও তার অন্যান্য দুই ভাই নিজেরা ভূমিহীন সেজে মিথ্যা তথ্য দিয়ে ও আশ্রমের জমি লিজ নিয়েছিলেন। এক পর্যায়ে আশ্রমের জমি দখলের ভয় দেখিয়ে ডালিম হোসেন এক লাখ টাকা হাতিয়ে নিয়েছিলো ইদ্রীস আলীর নিকট থেকে। এখন ৬ লাখের দাবিতে গাছকাটা শুরু করেছে। অথচ, গত ২০ বছর ধরে আশ্রম দখলে আধ্যাত্মিক সাধকের। তিনি বীর মুক্তিযোদ্ধা ও প্রকৃত ভূমিহীন। তিনি তার দখলে থাকা আশ্রমের জমিটি নিজের অনুকূলে লীজের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করে  রেখেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More