আলমডাঙ্গায় জেলা যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে নঈম জোয়ার্দ্দার

পরিবেশ রক্ষায় বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে
আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিব শতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের উদ্যোগে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সোমবার আলমডাঙ্গা উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে এরশাদমঞ্চ চত্বরে বিকাল ৪টার সময় আলোচনাসভা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। আলোচনাসভা ও বৃক্ষরোপণ কর্মসূচি প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। এসময় তিনি বলেন, মহামারি করোনা ভাইরাস বাংলাদেশসহ সারাবিশে^ থাবা বসিয়েছে। প্রতিদিনই আমাদের দেশে কয়েক হাজার আক্রান্তের সাথে সাথে প্রায় অর্ধশত মানুষ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। নিজে ও নিজের পরিবারের সুরক্ষার জন্য সকলকে সাবধানে থাকতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। এই দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। বৃক্ষরোপণ একটি মহৎ কাজ। মুজিববর্ষে আমাদের প্রত্যেককে সর্বনি¤œ ৩টি করে বৃক্ষরোপণ করতে হবে। আপনারা আপনার ইউনিয়নে, ওয়ার্ডে যে যেখানে পারেন গাছ লাগাবেন। গাছপালা শুধু কার্বন ডাই-অক্সাইড গ্রহণ করে এবং অক্সিজেন ত্যাগ করে উপকারের পরিসমাপ্তি ঘটায় না। বড় বৃক্ষ বজ্রপাত প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখে। বড় বড় গাছপালা আজ যেনো খুঁজে পাওয়া দুষ্কর। পরিবেশ রক্ষায় আমাদের বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে।
অনুষ্ঠানে আলমডাঙ্গা উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন সোনাহারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান, কেন্দ্রীয় যুবলীগ নেতা মুস্তাফিজুর রহমান মাসুদ, জেলা যুবলীগের সদস্য আজাদ আলী আজাদ, হাফিজুর রহমান হাপু, লাভলু, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাবেক চেয়ারম্যান তাফসির আহমেদ লাল মল্লিক, রাজু আহমেদ, পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কাউন্সিলর জাহিদুল ইসলাম, জেলা যুবলীগ নেতা শাহি।
পৌর যুবলীগের আহ্বায়ক আশাদুল হক ডিটুর উপস্থাপনায় উপস্থিত ছিলেন যুবলীগ সদস্য নেছার আহমেদ প্রিন্স, শেখ মনিরুল ইসলাম, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান হিটু, সালাউদ্দিন সনি, সবুজ, চন্দন, তপন, সিদ্দিক মাস্টার, পৌর যুবলীগের সদস্য আনিস, রায়হান, হাসিব, রকি, আহাম্মেদ, সাইফুল, রনি, সাগরসহ উপজেলার সকল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সভাপতি সম্পাদক। পরে প্রধান অতিথি জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার বৃক্ষরোপনের উদ্বোধন করেন।
ছবি: নঈম জোয়ার্দ্দার।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More