আলমডাঙ্গায় ডেইরি ও পোল্ট্রি খামারিদের প্রণোদনা প্রদানের তালিকা প্রস্তুত বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণসভা

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় ডেইরি ও পোল্ট্রি খামারিদের মাঝে বিশ্বব্যাংকের প্রণোদনা প্রদানের তালিকা প্রস্তুতের বিষয়ে সাংবাদিকদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ডেইরি ও পোল্ট্রি খামারি উদ্যোক্তাদের ক্ষতি কাটিয়ে মনোবল বৃদ্ধি ও তাদের ব্যবসা চালু রাখার নিমিত্তে এলডিডিপি প্রকল্পের আওতায় বিশ্বব্যাংকের অর্থায়নে প্রাণিসম্পদ বিভাগ সুফলভোগী খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করছে। গতকাল রোববার আলমডাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ অফিসে অনুষ্ঠিত ওই অবহতিকরণসভায় প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল্লাহ হিল কাফির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. শরিয়তুল্লাহ, ডা. শাহাদৎ জামান বেলাল। সভায় জানানো হয় মোট ৪টি শ্রেণিতে বিভক্ত করে তালিকা প্রস্তুত করা হবে। প্রথমত প্রতিদিন যারা ১শ থেকে ৩শ লিটার দুধ পৃথিকরণ যন্ত্রের সাহায্যে আলাদা করে ক্রিম তৈরি করেন তাদের। যারা ৫০০ থেকে ২ হাজারের অধিক ব্রয়লার মুরগি, ১শ থেকে ৫শ’ সোনালী মুরগির খামারী উদ্যোক্তাদের তালিকা, ২শ থেকে ১ হাজারের অধিক লেয়ার মুরগী রয়েছে এমন খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে। ৩শ থেকে ৫শ অধিক হাঁস আছে এমন খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে। এছাড়া ডেইরি খামারি উদ্যোক্তা নির্বাচনের ক্ষেত্রে যাদের ২ থেকে ২০টির অধিক গাভী আছে এমন খামারি উদ্যোক্তাদের তালিকা প্রস্তুত করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, সিনিয়র সহ-সভাপতি দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ব্যুরো প্রধান রহমান মুকুল, সহ-সভাপতি জামসিদুল হক মুনি, আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম, যুগ্ম-সম্পাদক প্রশান্ত বিশ্বাস, সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, সাংবাদিক গোলাম সরোয়ার ও অনলাইন নিউজ পোর্টাল সাম্প্রতিকী ডট কমের সিনিয়র রিপোর্টার মাসুদ রানা তুহিন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More