আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে চুয়াডাঙ্গায় অনলাইন পশুহাট চালুকরণ বিষয়ক প্রেসব্রিফিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে চুয়াডাঙ্গায় অনলাইন পশুরহাট ফেসবুকে চালুকরণ বিষয়ক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসনের উদ্যোগে বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনলাইন পশুহাট চালুর বিষয়ে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসব্রিফিং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পরভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আরাফাত রহমান, জেলা তথ্য প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এএইচএম শামিমুজ্জামান, জেলা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান এবং চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজাদ মালিতা, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সাংবাদিক অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি ও আতিয়ার রহমানসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, করোনা ভাইরাসের কারণে পশুহাটগুলো চালু না থাকায় অনলাইন পশুহাট চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। জেলার ১ লাখ ১২ হাজার গরু, ছাগল ও ভেড়া, মহিষ অনলাইনে পশুর ছবি, দাম ও মালিকের ঠিকানাসহ ছবি পোস্ট করা হবে। আসন্ন কোরবানি ঈদে জেলায় পশুর চাহিদা রয়েছে ৭৫ হাজার। মানুষের করোনা সংক্রমণ ঠেকানোর জন্য অনলাইন পশুহাট করা হলো। জেলার ৩৮টি ইউডিসি ও ৪টি পৌরসভা থেকে জনগণ অনলাইন পশুহাটের তথ্য আপলোড করতে পারবেন। প্রাণিসম্পদ বিভাগ মূল কাজ করে থাকবে। তাদের ভূমিকায় মূল। মানুষ গত বছরের ন্যায় এবারও অনলাইনে অভ্যস্ত নয়। আমরা চাচ্ছি কিভাবে বেশি সংখ্যক মানুষকে সম্পৃক্ত করা যায়। গরু ও পানের হাট বন্ধ আছে। বিকল্প হিসেবে অনলাইন পশুহাটের ব্যবস্থা করা হয়েছে। বাজারে ক্রেতা-বিক্রেতা একত্রিত না হওয়ার জন্য এ উদ্যোগ। মানুষ যাতে এতে উদ্ধুদ্ধ হয়। উপজেলা প্রশাসন, ইউডিসি ও পৌরসভা সহযোগিতা করবে। গত বছরে অনলাইনে সাফল্য পেয়েছিলাম। লিফলেট ও ব্যানার বানানো হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More