করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতালে অত্যাধুনিক বেড ও কেবিন স্থাপনের উদ্যোগ

জীবননগরবাসীর জন্য ইঞ্জি. টিপু তরফদারের পক্ষ থেকে সু-খবর

জীবননগর ব্যুরো: কোভিড-১৯ করোনা ভাইরাসের মহা এই দুর্যোগকালে জীবননগরবাসীর জন্য সু-খবরের বার্তা দিয়েছেন বিশিষ্ট শিল্পপতি বিএ্যান্ডটি গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোখলেছুর রহমান তরফদার টিপু। দামুড়হুদা উপজেলার পর এবার তিনি জীবননগর উপজেলার করোনা রোগীদের চিকিৎসায় জীবননগর হাসপাতালে অত্যাধুনিক ৮টি বেড ও ৪টি কেবিন স্থাপন করতে চলেছেন। চলতি সপ্তাহে ১০ লাখ টাকা ব্যায়ে হাই-ফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। তার শিল্প প্রতিষ্ঠান বিএ্যান্ডটি এ অর্থ সহযোগিতা করছে। এর ফলে জীবননগর উপজেলার মুমূর্ষু করোনা রোগীরা এখান হতে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। এ ছাড়াও বিএনপির এ নেতা শিল্পপতি মোখলেছুর রহমান টিপু তরফদার করোনার এ দুর্যোগে অসহায় ও করোনায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। তার এ উদ্যোগ সুধী মহলে প্রশংসিত হয়েছে।

জানা যায়, করোনা ভাইরাস মোকাবেলায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা আছে। কিন্তু তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। যার ফলে এ উপজেলার করোনা রোগীদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠিয়ে দেয়া হয়। করোনা রোগীদের কথা মাথায় নিয়ে চুয়াডাঙ্গা-২ আসনের জনগণের সেবায় এগিয়ে এসেছেন বিশিষ্ট শিল্পপতি বিএ্যান্ডটি গ্রুপের চেয়ারম্যান বিএনপি নেতা মোখলেছুর রহমান টিপু তরফদার। তার উদ্যোগে ইতোমধ্যে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক করোনা বেড ও কেবিন স্থাপিত হয়েছে। যেখান থেকে দামুড়হুদাবাসী সেবা নিতে পারছেন। এবার তিনি জীবননগরবাসীর সেবায় এগিয়ে আসছেন। ১০ লাখ টাকা ব্যায়ে জীবননগর হাসপাতালে ৮টি ডে ও ৪টি ভিআইপি কেবিন স্থাপন করার উদ্যোগ নিয়েছেন। হাই-ফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপিত হচ্ছে। ৪টি বড় সিলিন্ডারের মাধ্যমে মুমূর্ষু রোগীদের অক্সিজেন দেয়া যাচ্ছে। এ ছাড়াও ৪টি সিলিন্ডার জরুরী প্রয়োজনে স্টক রাখা হবে। করোনা এবং এ্যাজমায় আক্রান্ত মুষূর্মু রোগীরা খুব সহজেই এ হাই-ফ্লো প্লান্ট অক্সিজেন নিতে পারবেন।

ইঞ্জি. টিপু তরফতারের হাই-ফ্লো অক্সিজেন প্লান্ট সম্পর্কিত সমন্বয়কারী দামুড়হুদা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জানান, কাজের অনেকটায় অগ্রগতি সম্পন্ন হয়েছে। দু-এক দিনের মধ্যে বেড ও অক্সিজেন সিলিন্ডারসহ যাবতীয় উপকরণ চলে আসছে। ঢাকার রবিন এন্টারপ্রাইজ এ হাই-ফ্লো অক্সিজেন প্লান্ট স্থাপনের কাজ করছে। চলতি সপ্তহেই এর কাজ শেষ হয়ে তা চালু করা যাবে বলে জানান তিনি। জীবননগর উপজেলা সমন্বয়কারী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন চুন্নু জানান, আমাদের প্রস্তুতি চুড়ান্ত পর্যায়ে রয়েছে। চলতি সপ্তহেই কাজ শেষ হবে। তিনি জানান, করোন ভাইরাসের প্রার্দুভাব শুরু থেকেই বিএ্যান্ডটি গ্রুপ অসহায় ও করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ১৮ এপ্রিল হতে ১৫ মে পর্যন্ত চুয়াডাঙ্গা-২ আসনের ১৩ হাজার কর্মহীন পরিবারের মাঝে ১০ কেজি চাল ও ৫ কেজি করে আলু মানবিক সহায়তা প্রদান করা হয়। পরবর্তীতে গতকাল রোববার পর্যন্ত করোনায় আক্রান্তজনিত কারণে লকডাউনে থাকা ১৬৭ টি পরিবারকে ৩০ কেজি করে চাল, ১৫ কেজি করে আলু ও নগদ ২ থেকে ৬ হাজার টাকা পর্যন্ত মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। সহায়তার এ ধারা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More