কালীগঞ্জে জাল পরচা দিয়ে জমির নামপত্তন করতে আসা দুই ব্যক্তিকে জেল ও জরিমানা

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে জাল পরচা দিয়ে জমির নামপত্তন করতে আসা দু’জনকে জেল ও জরিমানা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন কালীগঞ্জ নলডাঙ্গা রোডের মৃত জিল্লুর রহমান টুকুর ছেলে মোস্তাফিজুর রহমান উজ্জল ও পৌরসভার বাকুলিয়া গ্রামের মৃত গোলাম হায়দারের ছেলে গোলাম মোস্তফা। তাদের দু’জনকে একদিন করে জেল ও ৫শ’ টাকা জরিমানা প্রদান করেছেন ভ্র্যাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ভুপালী সরকার জানান, গত ২ সেপ্টেম্বর মোস্তাফিজুর রহমান উজ্জল নামের এক ব্যক্তি তার ৪৭শতক জমির নামপত্তনের জন্য আবেদন করেন। গত বৃহস্পতিবার ৭ অক্টোবর শুনানির দিন ধার্য হয়। কিন্তু কাগজপত্র যাচাই বাচাই করে দেখতে পান জমির পরচাটি নকল। জমির নকল পরচা দিয়ে নামপত্তনের অবেদন করায় জমি বিক্রেতা ও ক্রেতা দু’জনকে ভ্রাম্যমাণ আদালতে একদিন করে জেল ও ৫শ’ টাকা জরিমানা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার এসআই রবিউল ইসলাম ও ভূমি অফিসের নায়েবসহ স্থানীয় গণমাধ্যম কর্মী।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More