কুষ্টিয়ায় ৮ ইট ভাটা ভাঙলো পরিবেশ অধিদফতর

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালীতে পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়াই ইট তৈরীর অপরাধে আটটি ইটভাটা ভেঙে দিয়েছে পরিবেশ অধিদফতর। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুমারখালীর শিলাইদহ ও যদুবয়রা ইউনিয়নের পরিবেশ অধিদফতরের ছাড়পত্রহীন এসব ইট ভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদফতর। পরিবেশ অধিদফতরের এ অভিযান পরিচালনা করেন খুলনা অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসরুবা ফেরদৌস।

ইটভাটাগুলো হলো শিলাইদহের কল্যাণপুরের মেসার্স ভাই ভাই ব্রিকস, যদুবয়রা ইউনিয়নের মেসার্স এসআরবি ব্রিকস, মেসার্স টিজেবি ব্রিকস,  মেসার্স সাগর ব্রিকস, মেসার্স একেবি ব্রিকস, মেসার্স মহুয়া ব্রিকস, সৈনিক ব্রিকস ও মেসার্স নিয়াত ব্রিকস।

কুষ্টিয়া পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আতাউর রহমান জানান, খুলনা পরিবেশ অধিদফতর ও কুষ্টিয়া জেলা কার্যালয় কর্তৃক সকালে অভিযান শুরু হয়ে সন্ধ্যায় শেষ হয়। অনুমোদনহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় আটটি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিভিয়ে দেন। পরে ড্রেজার দিয়ে ভাটার স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয় ও কল্যাণপুরের ভাটার কাঁচা ইট ধ্বংস করে দেয়া হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More