কোটচাঁদপুরে ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

কোটচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরে আকাশ ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকা-ে ফ্যাক্টরির মূল ভবন ও গোডাউন ভস্মীভূত হয়েছে। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের দুজন ফায়ারম্যান আহত হয়েছেন। এ ঘটনায় আশপাশের দোকান ও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল রোববার সকাল ৮টার দিকে স্থানীয় বলুহর বাসস্টান্ডের আকাশ ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
ফ্যাক্টরির ম্যানেজার সুকুমার সরকার জানান, আগুনে গুদামে থাকা ৬৫ ব্যারেল কেমিক্যাল, ৪০ ড্রাম রং, ক্যালসিয়াম পাউডার, ৭টি মেশিন, তৈরি করা ফোম, একটি (ঢাকা মেট্রো-ন- ১৮৯৫৯২) পিকাপ, ১১০ সিসির একটি মাহিন্দ্রা মোটরসাইকেল, একটি ইজিবাইক পুড়ে যায়। অগ্নিকা-ের ঘটনায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান সুকুমার সরকার।
কোটচাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মোহাম্মদ আব্দুর রাজ্জাক জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায়। কোটচাঁদপুরসহ ঝিনাইদহ ও কালীগঞ্জ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস ও ফ্যাক্টরি কর্তৃপক্ষ প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে।
ঝিনাইদহ জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তারেক হাসান ভূইয়া জানান, অগ্নিকা-ের ঘটনায় কেউ নিহত বা গুরুতর আহত হয়নি। তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যাান শরিফুন্নেছা মিকি, থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম এবং স্থানীয় রাজনৈতিক নেতা।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More