খেলাধুলা হতে পরে সমাজ থেকে কুসংস্কার মুক্তির পথ

আলমডাঙ্গার বড়গাংনীতে মরহুম আবুল কাশেম মাস্টার স্মৃতি ফুটবল পুরষ্কার বিতরণকালে টোটন জোয়ার্দ্দার

শাহাদাৎ হোসেন লাভলু: আলমডাঙ্গার বড়গাংনী মাধ্যমিক বিদ্যালয়ে মরহুম আবুল কাশেম মাস্টার স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ৪টার দিকে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। খেলাধুলা প্রতিটি মানুষের জন্য অপরিহার্য। খেলাধুলা করলে মানুষের শরীর ও মন সুস্থ সবল থাকে। নিয়মিত খেলাধুলা করলে সমাজ থেকে মাদকমুক্ত করা সম্ভব। আমাদের দেশে এক শ্রেণির মানুষ আছে যারা কিছু সংখ্যক মানুষ অপর ব্যক্তি কানে উষ্কানিমূলক কথা বলে আমাদের সমাজে ফেৎনা ফেসাদ বাদিয়ে দেয়। দেখা যায় তারা চায়ের দোকানে বসে বিভিন্ন সময় দেশনেত্রীর নামে গুজব ছড়িয়ে থাকে। আমি মনে করি তারা বেশি করে খেলাধুলা করে তাদের মন ও শরীরকে পরিষ্কার করে নিতে। আমাদের দেশের ছেলে ও মেয়েরা ক্রিকেট খেলায় বিশ্ববাসীর কাছে সুনাম রেখেছে। আজ আমাদের দেশের যে ছেলে-মেয়েরা ফুটবল খেলছে আগামী দিনে তারা একইভাবে বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে ফুটবল খেলার একটি মডেল দেশ হিসেবে মাথা উঁচু করে দাড় করাবে ইনশাআল্লাহ।

খেলায় সার্বিক তত্বাবধয়নে ছিলেন গাংনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও গাংনী ইউপির সাবেক চেয়ারম্যান আবু তাহের আবু। সভাপতিত্ব করেন ইব্রাহিম হোসেন বিডিআর। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা জর্জ কোর্টের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম, আলমডাঙ্গা উপজেলা আ.লীগের সভাপতি আবু মুছা, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও শেখ মনি স্পোটিং ক্লাবের সভাপতি আসাদুজ্জান কবীর, শেখ মনি  স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক মহাসিন রেজা, বড়গাংনী বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি বশির উদ্দীন বিশ্বাস, টুআইসি বাদশা আলমঙ্গীর, মরজেম হোসেন, গাংনী ইউপি চেয়ারম্যান মুন্সি মো. এমদাদুল হক, নান্দবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হুমায়ন কবীর টুলু, গাংনী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিটন মিয়া হিরো আলম, দপ্তর সম্পাদক মুন্সি মজিবুল হক, প্রচার সম্পাদক কামরুজ্জামান রিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুর রহমান সামু, গাংনী ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান মাস্টার, মানিক মিয়া, আলতাফ হোসেন, আব্দুল বারী, কলিম উদ্দীন, মাবিয়া হোসেন, মাসুম আলী, মজিবুল হক, তুষার আহম্মদ, আলকামা, কিবরিয়া, রাজান আলী, শরিফ উদ্দীন, বেল্টু রহমান সোহাগ, সোহেল, তুহিন, নাইম, সাকিব, সৌমিক হাসান প্রিন্স, এমদাদুল হক ওদুদ, সাকিব আল হাসান প্রমুখ। খেলা পরিচালনা করেন বিপ্লব হোসেন, মনিরুজ্জামান মনি ও ফারুক হোসেন। খেলায় পূর্ব মালসাদহ ইয়াংস্টার ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে শেখ মনি স্পোর্টিং ক্লাব ভালাইপুর একাদশ জয়লাভ করেছে। খেলায় ধারাভাষ্য ছিলেন গোলাম মোস্তফা ও আল-আমিন হোসেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More