চুয়াডাঙ্গার কৃতিসন্তান মাসুদ বিশ্বাস হলেন এএফআইইউ’র প্রধান

স্টাফ রিপোর্টার: মো. মাসুদ বিশ্বাস বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেনস্স ইউনিটের প্রধান কর্মকর্তা পদে যোগদান করেছেন। তিনি চুয়াডাঙ্গার কৃতিসন্তান। গতকাল মঙ্গলবার তিনি উল্লিখিত পদে যোগদান করেন।
মানিলন্ডরিং প্রতিরোধ (সংশোধন) আইন ২০১৫ এর ৯ (১) (ঘ) ধারা এবং মানিলন্ডারিং বিধি মালা ২০১৯ এর বিধি ২২ অনুযায়ী যোগদানের তালিখ থেকে দু বছর পর্যন্ত তাকে এএফআইইউ এর প্রধান কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। এরই প্রেক্ষিতে তিনি গতকাল মঙ্গলবার ডেপুটি হেড অব বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেনস্স ইউনিট তথা এএফআইইউ পদে যোগদান করেন। এ নিয়োগ লাভের আগে তিনি বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম ও বাংলাদেশ ব্যাংক বগুড়া অফিসের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। এছাড়াও পরিচালক থাকাকালে বাংলাদেশ ব্যাংকের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে সুনামের সাথে দায়িত্বপালন করেছেন।
মো. মাসুদ বিশ্বাস চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নওলামারী গ্রামের আব্দুল জব্বার ও মোছা. মনোয়ারা বেগমের কৃতিসন্তান। তিনি ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ও এমবিএ করেন। ১৯৬৩ সালের ১৮ জানুয়ারি জন্মগ্রহণকারী মো. মাসুদ বিশ^াস ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (জেনারেল) পদে যোগদানের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও মেয়ের জনক। মেয়ে ব্র্যাক ইউনিভার্সিটির এমবিএ’র শেষ সেমিস্টারের শিক্ষার্থী। ছেলে সেন্ট যোসেফ কলেজে অধ্যায়নরত। সহর্ধমিনী একজন গৃহিনী।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More