চুয়াডাঙ্গার গহেরপুর পাকশির বিলে হাইকোর্টের নির্দেশ উপেক্ষা করে পাড় কাটার অভিযোগ

 

গড়াইটুপি প্রতিনিধি: চুয়াডাঙ্গার গহেরপুর পাকশির বিলে হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিলের পাড় কাটার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। তবে বিল থেকে তার নিজ পুকুরে মাছ নাকি পানি দিতে চেয়েছিলেন সেটি জানা যায়নি। পরে স্থানীয় তিতুদহ ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পুনরায় এমন কাজ না করার বিষয়ে সতর্ক করে দেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের গহেরপুর পাকশির বিল ১নং খতিয়ানে গহেরপুর ৯৬নং মৌজায় ১৭৯৮ দাগে ৫১.৬৫ একর ও ৯৭নং  বাটিকাডাঙ্গা মৌজায় ৭৩৯ দাগে ৩৪.১০ এবং ১৩৭৪ দাগে .৪৫ একর জমি সরকারি ভাবে ইজারার প্রক্রিয়া শুরু হলে আইনী প্রতিবন্ধকতার কারণে মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ৪১৭০/২০২২, খ).সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং ১৪৩৫/২০২২ এর ওপরে স্টে অর্ডার (স্থগিতাদেশ) জারি করে। যার কারণে দীর্ঘদিন ধরে বিলটি চাষের অনুপযোগী হয়ে পড়ে আছে। বিলটিতে সব পক্ষকে যেতে নিষেধও করা হয়। এরই মধ্যে গতকাল শুক্রবার রাতে স্থানীয় একটি মৎস্যজীবী সমবায় সমিতির সদস্য গহেরপুর গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে খালপাড়ার আতিয়ার রহমান বিলের পাড় কাটেন। বিলের পাশেই তার নিজ পুকুরে পানি নাকি মাছ দেয়ার চেষ্টা করছিলেন তা নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

এদিকে ওই সমিতির আশাদুল হক নামের একজন আতিয়ারকে নিষেধ করে পাড় বন্ধ করে দেন বলে তিনি জানিয়েছেন। তিনি আরো জানান সুবাদে সে আমার ভাইপো। তাকে নিষেধ করার পর পাড় পুনরায় বন্ধ করে দিয়েছে। এদিকে, পাড় কাটার বিষয়টি জানতে পেরে স্থানীয় তিতুদহ ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে আতিয়ারকে না পেয়ে আশাদুলকে পুনরায় এমন কাজে না থাকার বিষয়ে সতর্ক করেদেন। তিনি আরো বলেন সরকার বিলটিতে নিষেধাজ্ঞা জারি করেছে। পূর্ণাঙ্গভাবে রায় না হওয়া পর্যন্ত কোন ধরনের বিলের ক্ষতি হয় এমন কাজ করা যাবে না বলে জানান। এ বিষয়ে আতিয়ার রহমানের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More