চুয়াডাঙ্গার হিজলগাড়ী স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠনে এমপি টগর

কৈশরের বিদ্যাপীঠের সাথে জড়িত থাকে জীবনের অনেক স্মৃতি
বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজি সুন্নত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমার নির্বাচনী এলকার পল্লী অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠান হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হচ্ছে এটা গর্বের বিষয়। কারণ কৈশরের স্মৃতি মানুষ কখনো ভুলতে পারে না। কৈশর জীবনের সাথে জড়িয়ে থাকে অনেক অব্যাক্ত স্মৃতি। মাধ্যমিক স্তর হচ্ছে জীবনের দ্বিতয়ধাপ। ওপরের সিঁড়িতে ওঠার স্বপ্ন দেখা এখান থেকে শুরু হয়। তিনি আরও বলেন, বিএনপি জামায়াত সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশটা লুটেপুটে খেয়েছে। দেশের উন্নয়ন না হলেও তাদের উন্নয়ন ঠিকই হয়েছে। বর্তমান সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এসে দেশ উন্নয়নের রোল মডলে রূপ নিয়েছে। বিশেষ করে জাতীয় রাজস্ব ব্যয়ের সিংহভাগ শিক্ষা খাতে ব্যায় করা হচ্ছে। জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে পারলে দেশে দ্রুত উন্নয়ন ঘটবে। এখন আর বইয়ের জন্য কোনো অভিভাবককে কারো কাছে হাত পাততে হয় না। ছেলে মেয়েদের লেখাপড়ার দায়িত্ব সরকার নিয়েছে। লেখাপড়ার পাশাপাশি ছেলে মেয়েদের অভিভাবকের মোবাইলে সন্তানের উপবৃত্তির টাকা চলে যাচ্ছে। যাতে সন্তানের লেখাপড়ার খরচে সাহায়ক হয়। এদেশের পরে অনেক দেশ স্বাধীন হয়ে উন্নত হয়েছে। আজ জাতির জনক বেঁচে থাকলে এ দেশটাও সিঙ্গাপুর হতে পারতো। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে একদিন এ দেশও উন্নত হবে। সেদিন আর বেশি দূরে নয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগাঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সভাপতি সাইফুল আজম মিন্টু, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, একাডেমিক সুপারভাইজার সোহেল আহম্মেদ, নেহালপুর ইউনিয়ন আ.লীগের আহ্বায়ক মোবারক আলী। স্বাগত বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন স্বপন ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এ শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক দিক তুলে ধরেন। সহকারী প্রধান শিক্ষক আলী হোসেন ও সহকারী শিক্ষক সফিকুল ইসলামের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন গড়াইটুপি ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান রাজু, নিলুয়ার রহমান, মিল্টন বিশ্বাস, আওয়াল হোসেন, কয়েকটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীরা। আগের দিন টি-শার্ট ও ক্যাপ বিতরণ ও পরের দিন দিনব্যাপী অনুষ্ঠনের মধ্যে ছিলো বর্ণাঢ্য র‌্যালি, পতাকা উত্তোলন, আলোচনাসভা, মধ্যাহ্নভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি হয় ২০১৮ সালে। অনুষ্ঠানটি ২০১৮ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মহামারি করোনার কারণে অনুষ্ঠিত হয়নি। এছাড়াও প্রধান অতিথি বিদ্যালয়ের চারতলা ভিত বিশিষ্ট একতলা নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More