চুয়াডাঙ্গায় অনলাইন প্লাটফর্মের মাধ্যমে কৃষিপণ্য বিপণন ব্যবস্থা কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় কৃষি বিপণন অধিদফতরের অনলাইন কৃষি বিপণন প্লাটফর্মের মাধ্যমে কৃষিপণ্য বিপণন ব্যবস্থা কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শহরের কলেজ রোডের কৃষি বিপণন কর্মকর্তার কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি বাস্তবায়ন করে কৃষি বিপণন অধিদফতরের কৃষি বিপণন ব্যবস্থা উন্নয়ন কর্মসূচি। প্রশিক্ষণে কৃষি বিপণন অধিদফতর কর্তৃক উদ্ভাবিত অনলাইন প্লাটফর্ম ও সদাই অ্যাপ সম্পর্কে সম্যক ধারণা প্রদান করেন কৃষি বিপণন অধিদফতরের সহকারী পরিচালক কিশোর কুমার সাহা, আঞ্চলিক  প্রশিক্ষণ কেন্দ্র মাগুরার সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা আতিকুর রহমান এবং সমন্বয়কারী হিসেবে ও ডিজিটাল বাজার সম্পর্কে ধারণা প্রদান করেন চুয়াডাঙ্গা জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম।

কর্মকর্তারা জানান, এই অনলাইন প্লাটফর্ম (সদাই) ব্যবহার করে কৃষক বা কৃষি উদ্যোক্তাগণ বিনামূল্যে পণ্যের বিজ্ঞাপন দিয়ে বেচা-বিক্রি করতে সক্ষম হবে। একইভাবে মধ্যস্বত্বভোগীর দৌরাত্ম ব্যতিরেকে ভোক্তা সরাসরি কৃষক থেকে পণ্য ক্রয় করতে পারবে। এটি কৃষি বিপণন অধিদফতরের এক দারুণ উদ্ভাবন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More