চুয়াডাঙ্গায় দুর্নীতিগ্রস্ত ভারপ্রাপ্ত জেলা জজ ও দুই কর্মচারীর বদলিসহ শাস্তির দাবিতে আইনজীবীদের প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় দুর্নীতিগ্রস্ত ভারপ্রাপ্ত জেলা জজ (অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১) মোহা. বজলুর রহমান, জেলা জজ আদালতের দুর্নীতিগ্রস্ত নাজির মাসুদুজ্জামান মাসুদ ও সেরেস্তা সহকারী জহুরুল ইসলাম কর্তৃক আইনজীবীগণের ওপর পরিকল্পিত হামলার প্রতিবাদে আন্তঃজেলা বদলি ও শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবনের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন বারের সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেন। সমাবেশে সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও এমএম শাহজাহান মুকুল, সাবেক সেক্রেটারি এসএম রফিউর রহমান, আবুল বাশার, শামীম রেজা ডালিম ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সিনিয়র আইনজীবী ওয়াহেদুজ্জামান বুলা, শফিকুল ইসলাম, আব্দুল মালেক ও মানি খন্দকার বক্তব্য রাখেন।
প্রতিবাদ সমাবেশে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন বলেন, দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের বদলি ও শাস্তি নিশ্চিত করতে জেলাবাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইন মন্ত্রণালয় থেকে তদন্ত দল তদন্ত করতে আসছে বলে জানতে পেরেছি। দুর্নীতিবাজ কর্মকর্তা ও কর্মচারীদের সম্পদের হিসাব এবং যেসকল মামলায় দুর্নীতি হয়েছে সেকল মামলার নম্বরগুলো জানাতে অনুরোধ করছি। সোজা আঙ্গুলে ঘি ওঠে না। অনেক রক্তের বিনিময়ে দেশের স্বাধীনতা এসেছে। তাদের দুর্নীতি রন্ধে রন্ধে ছড়িয়ে গেছে। আমরা চুয়াডাঙ্গার দুই সংসদ সদস্যের সাথে কথা বলেছি। তারাও আমাদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে দুর্নীতিবাজদের বদলি ও শাস্তি দাবি করেছেন। কিন্তু কেন এত দেরী হচ্ছে সেটি প্রশাসনের কাছে জানতে চায়। বিচার প্রার্থীরা কেন হয়রানী হচ্ছে। মানুষ কেন কষ্ট পাচ্ছে ? একটি চিঠির মাধ্যমেই সমস্যার সমাধান করা সম্ভব। এই দুর্নীতিবাজরা যতদিন চুয়াডাঙ্গায় থাকবে ততদিন আন্দোলন সংগ্রাম চলবে। আমরা আইনজীবী, আইনের পথে চলবো। আমাদেরকে ধৈর্য্য ধরতে হবে। তারা আমাদের ঐক্য ভাঙার চেষ্টা করছে। এতে কোনো লাভ হবে না। আইনজীবীরা ঐক্যবদ্ধ আছে এবং থাকবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More