চুয়াডাঙ্গায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক একদিনের ওরিয়েন্টেশন সম্পন্ন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের উদ্যোগে রেডক্রস ও রেডক্রিসেন্ট মৌলিক ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক একদিনের ওরিয়েন্টেশন কর্মসূচি সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। ওরিয়েন্টেশনে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার নির্ধারিত আজীবন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন রেডক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন। সভা সঞ্চালনা করেন ইউনিট অফিসার গৌরচন্দ্র বিশ্বাস। স্বাগত বক্তব্য রাখেন রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী শহিদুল ইসলাম শাহান। বক্তব্য রাখেন কার্যনির্বাহী সদস্য অ্যাড. এমএম শাহজাহান মুকুল। এসময় কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. শফিকুল ইসলাম, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আসাদুজ্জামান কবীর ও বিলকিস জাহান উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনে রেডক্রস ও রেডক্রিসেন্ট মৌলিক ইতিহাস, কম্পোনেট, কার্যক্রম, মূলনীতি, প্রতীক ও প্রতীকের অপব্যবহার, দুর্যোগ (কোভিড-১৯, আপদ, বিপদাপন্নতা, ঝুঁকি), বন্যা, ঝড়, অগ্নি নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়।

সুইস রেডক্রস এর সহযোগিতায় ইউনিট উন্নয়ন প্রকল্পের আওতায় পৌরসভা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিতে চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের প্রতিনিধিত্ব করার উদ্দেশে এই ওরিয়েন্টেশন। বাংলাদেশ সরকারের দুর্যোগের স্থায়ী আদেশ অনুসারে সরকারের মন্ত্রণালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি পর্যন্ত রেডক্রিসেন্টের প্রতিনিধিদের প্রতিনিধিত্ব করার স্পষ্ট আদেশ রয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More