চুয়াডাঙ্গায় বর্ণিল আয়োজনে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার : বর্ণিল আয়োজনে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে চুয়াডাঙ্গায়। দিনটি উপলক্ষে গতকাল শুক্রবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন,সুশাসনের জন্য নাগরিক (সুজন) চুয়াডাঙ্গার সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, নিউজবাংলা ২৪ ডট কমের চুয়াডাঙ্গা প্রতিনিধি জহির রায়হান সোহাগসহ অতিথিরা।এর আগে প্রেসক্লাব চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নিউজবাংলা ২৪ ডট কমের চুয়াডাঙ্গা প্রতিনিধি জহির রায়হান সোহাগ। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন। বিশেষ অতিথি ছিলেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) চুয়াডাঙ্গার সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) চুয়াডাঙ্গার সাধারণ সম্পাদক মাহবুল ইসলাম সেলিম ও অ্যাডভোকেট তসলিম উদ্দিন ফিরোজ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দি ইনডিপেন্ডেন্টের জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক এমএম আলাউদ্দীন। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রকিবের প্রাণবন্ত সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জাগো নিউজ ২৪ ডট কমের জেলা প্রতিনিধি সালাউদ্দিন কাজল, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি আহাদ আলী মোল্লা, দৈনিক  প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহ আলম সনি ও এনটিভির জেলা প্রতিনিধি অ্যাডভোকেট রফিকুল ইসলাম।
শুভেচ্ছা বক্তব্যে অতিথিরা নিউজবাংলার সংবাদ মানের প্রশংসা করে আগামীতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।
বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় নিউজবাংলা ২৪ ডট কমকে ধন্যবাদ জানিয়ে বিশেষ অতিথি চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন বলেন, শুরু থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে আসছে নিউজবাংলা ২৪ ডট কম। প্রতিষ্ঠানটিতে কর্মরত সকলকে আরও আন্তরিকভাবে কাজ করতে হবে। সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরও যত্নশীল হতে হবে।
নিউজবাংলা ২৪ ডট কম তথ্যবহুল সংবাদ প্রকাশ করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি। তিনি বলেন, দেশে অনেক নিউজ পোর্টাল রয়েছে। তবে, যেগুলোর নিবন্ধন নেই সেগুলোকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটি একটি মহতি উদ্যোগ। নিউজবাংলা ২৪ ডট কম আরও এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।
বিশেষ অতিথি বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ বলেন, দেশের সব নিউজ পোর্টালের নিবন্ধন নেই। যেগুলোর নিবন্ধন দিয়েছে সরকার তারমধ্যে নিউজবাংলা ২৪ ডট কম অন্যতম। ইতিমধ্যে পোর্টালটি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে।  আমি প্রতিষ্ঠানটির সাফল্য কামনা করছি।
বিশেষ অতিথি সুশাসনের জন্য নাগরিক (সুজন) চুয়াডাঙ্গা জেলা সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমান বলেন, প্রযুক্তির কল্যানে বিশ্ব অনেক এগিয়েছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। যুগের সাথে তাল মিলিয়ে দেশের সংবাদ মাধ্যমগুলো অনেক এগিয়েছে। এখন খুব দ্রুতই ঘটে যাওয়া সংবাদ পড়া যায় নিউজ পোর্টালগুলোতে। নিউজবাংলা ২৪ ডট কমের লেখার মান অনেক ভাল। তারা ইতিমধ্যে সারাদেশে সাড়া ফেলেছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন বলেন, নিউজবাংলা ২৪ ডট কম সরকার নিবন্ধিত নিউজ পোর্টালগুলোর মধ্যে অন্যতম। আসলে তথ্যবহুল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা একটি সংবাদ প্রতিষ্ঠান ও সাংবাদিকের গুরু দায়িত্ব। যেটা নিউজবাংলা ২৪ ডট কম করে আসছে। আমি এই প্রতিষ্ঠানের উত্তর উত্তর মঙ্গল কামনা করছি এবং তথ্যবহুল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানাচ্ছি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More