চুয়াডাঙ্গায় রেডক্রিসেন্ট যুব স্বেচ্ছাসেবকদের ঋতুস্রাবকালীন সচেতনতা বিষয়ক ২দিনব্যাপী ওরিয়েন্টেশন শুরু

স্টাফ রিপের্টার: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের উদ্যোগে যুব স্বেচ্ছাসেবকদের ঋতুস্রাবকালীন সচেতনতা বিষয়ক দু’দিনব্যাপী ওরিয়েন্টেশন শুরু হয়েছে। গতকাল বুধবার দুপুরে রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। দু’দিনব্যাপী ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন ইউনিটের রেডক্রিসেন্ট সেক্রেটারি শহিদুল ইসলাম শাহান। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও সুইস রেডক্রস সহযোগিতা করে।
চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি শহিদুল ইসলাম শাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে সাবেক মেয়র ও কার্যনির্বাহী সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, অ্যাড. মোল্লা আব্দুর রশিদ ও অ্যাড. রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। সভা সঞ্চালন করেন ইউনিট অফিসার গৌর চন্দ্র বিশ্বাস। ওরিয়েন্টেশনে ঋতুস্রাবের লক্ষণ ও কারণ, ঋতুস্রাব চক্র, মনস্তাত্ত্বিক সমস্যা ও সমাধান, প্যাড তৈরি প্রক্রিয়া ও ঋতুস্রাবকালীন খাদ্য প্রক্রিয়া বিষয়ক আলোচনা করেন রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তমান্নাজ তাসনিম।
ওরিয়েন্টেশনে অংশগ্রহণকারীরা হলেন, যুব স্বেচ্ছাসেবক জান্নাতুল নাঈমা, মোছা. জেরিন, মুশফিকা মেহনাজ, শরিফা খাতুন, শাবনুর খাতুন, কেয়া খাতুন, ছবি খাতুন, সিমলা খাতুন, শারমিন রিমি ও মাহিয়া জাবিন। ওরিয়েন্টেশনে সহযোগিতায় ছিলেন যুব প্রধান জাহাঙ্গীর আলম, উপ-যুব প্রধান বিপ্লব হোসেন, সদস্য আবু বকর ও শাহিন হোসেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More