চুয়াডাঙ্গায় শুরু হচ্ছে ডায়াবেটিসের পাশাপাশি কিডনী ও হার্টের চিকিৎসা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সেবা দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় ডায়াবেটিক সমিতির কার্যালয়ে এ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনায় ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসলাম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, ডায়াবেটিক সমিতির মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান ও ডা. মোস্তাক-উর- রহমান জোয়ার্দ্দার। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং দোয়া পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের মুয়াজ্জিন মো. মাসুম বিল্লাহ। এসময় ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ অ্যাড. আকসিজুল ইসলাম রতন, ডা. নাহিদ ফাতেমা রতœা, ডায়াবেটিক সমিতির কর্মকর্তা-কর্মচারী এবং রোগী সাধারণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ডায়াবেটিস চিকিৎসার পাশাপাশি এখন থেকে একই ছাদের নীচে কিডনী ও হার্টের চিকিৎসা নিতে পারবেন বলে আশা করি। রোগীরা হয়রানি না হয় সেজন্য পরিপূর্ণ হাসপাতালে পরিণত হতে পারে। প্রতিষ্ঠান চালাতে গেলে ত্রুটি-বিচ্যুতি হতে পারে। সংসার চালাতে গেলেও ত্রুটি-বিচ্যুতি হয়। আমরাও মানুষ। আপনারা চিকিৎসা নিয়ে চলে যাবেন তা নয়। চিকিৎসক ও সেবা কেমন তা জানাবেন। চিকিৎসকের কাছে সমস্যাগুলো খুলে বলতে হবে। হাসপাতালের ভুল-ত্রুটিগুলো বললে আমরা শোধরাতে পারবো। গত ৬ মাসে মহামারী করোনার কারণে হাসপাতাল আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আপনারা আমাদের পাশে থাকবেন। শৃংখলাই জীবন। ডায়াবেটিস রোগীদের চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হবে এবং নিয়মিত ওষুধ সেবন করতে হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More