চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় সার ও বীজ ব্যবসায়ী সমিতির সাথে মতবিনিময়সভায় ইউএনও

পাইকারি বা খুচরা সারের মূল্য বেশি নিলেই কঠোর ব্যবস্থা
আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় সারের মূল্য নিয়ন্ত্রণে উপজেলা সার ও বীজ সমিতির সাথে জরুরি মতবিনিময়সভা করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী। গতকাল রোববার সকালে উপজেলা কৃষি অফিসের হলরুমে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নির্দেশে সারের মূল্য নিয়ন্ত্রণে উপজেলা সার ও বীজ সমিতি এবং সকল ডিলারদের সাথে এ সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার প্রান্তিক চাষিদের নিকট ন্যায্য মূল্যে সার পৌঁছে দিতে চায়। প্রান্তিক চাষিদের নিকট সকল প্রকার সার ন্যায্য মূল্যে বিক্রি করতে হবে। কোনো ক্রমেই সারের দাম চাষিদের নিকট থেকে বেশি নেয়া যাবে না। সারের ন্যায্য মূল্যে তালিকা ঝুলিয়ে দিতে হবে। প্রত্যেক ডিলারের বরাদ্ধকৃত সার উত্তোলন করে বিক্রি করতে হবে। কোনো সার ডিলার বা খুচরা সার ব্যবসায়ী বেশি দামে সার বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো পাইকারি বা খুচরা ব্যবসায়ী যদি চাষিদের নিকট থেকে সারের দাম বেশি নেয় আর সেটা যদি কোনো চাষি আমাদেরকে জানান সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জেলা সার সমিতির সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ মীর মহিউদ্দিন, উপজেলা সার সমিতির সভাপতি হাজি রফিকুল ইসলাম, সম্পাদক হাজি হারুন-অর-রশিদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা, বিসিআইসি ও বিএডিসি সার ডিলারের মধ্যে ওম্বাদ আলী জোয়ার্দ্দার, বিজয় কুমার মুদি, জনির উদ্দিন, আব্দুল বারী, আনিসুর রহমান, শ্যামসুন্দর আগরওয়ালা, দিলিপ কুমার আগরওয়ালা, ফজলুল হক, শাহ আলম, তানিম, শাফায়েত ইসলাম, সালাহ উদ্দিন, মামুন প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More