চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মুন্সিগঞ্জ বাজারের ব্যবসায়ী বুদো মিয়ার ইন্তেকাল

মুন্সিগঞ্জ প্রতিনিধি: আলমডাঙ্গার মুন্সিগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা বুদো মিয়া আর নেই (ইন্নালিল্লাহে ……. রাজেউন)। গত শনিবার রাতে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। গতকাল বাদজোহর স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। বুদো মিয়ার আকস্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবর শুনে তাকে শেষবারের মতো দেখতে যান জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মুন্সিগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বদরুদ্দোজা বুদো মিয়া ছিলেন প্রয়াত হবিবার রহমান ওরফে হবি মিয়ার মেজ ছেলে। গত শনিবার রাতের খাবার খেয়ে স্বাভাবিকভাবেই ঘুমিয়ে পড়েন তিনি। রাত আড়ইটার দিকে ঘুমের ভেতর স্ট্রোকে আক্রান্ত হয়ে বুদো মিয়া মারা যান বলে পরিবারের সদস্যরা জানান। গতকাল রোববার বাদজোহর মুন্সিগঞ্জ টাউন ফুটবল মাঠে জানাজা শেষে স্থানীয় জান্নাতুল ফেরদৌস কবরস্থনে তার দাফন কাজ সম্পন্ন হয়। এক ছেলে ও এক মেয়ের জনক ছিলেন বুদো মিয়া। তিনি দীর্ঘদিন মুন্সিগঞ্জ একাডেমীর ম্যানিজিং কমিটির সভাপতি ও মুন্সিগঞ্জ জামে মসিজিদের সাধারণ সম্পাদক হিসাবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। এছাড়া মুন্সিগঞ্জ হাফেজিয়া মাদ্রাসা এবং এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ের প্রতিষ্ঠাতা ছিলেন বুদো মিয়া। আওয়ামী লীগের এই বর্ষিয়ান নেতার মৃত্যুর খবর পেয়ে বুদো মিয়ার বাড়িতে ছুটে যান চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। জানাজাপূর্ব বক্তব্য রাখেন তিনি। দীর্ঘদিনের এ বর্ষিয়ান নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এমপি ছেলুন জোয়ার্দ্দার। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার, জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসান উজ্জামান হান্নান, সহ-সভাপতি হেলাল উদ্দিন, ফজলুল হক, সাধারণ সম্পাদক আবদুল হান্নান মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহান আলী, সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন, জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোখলেছুর রহমান শিলন। জেহালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসিরুল ইসলাম সেলিম, সাবেক চেয়ারম্যান ও আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন প্রমুখ। অন্যান্যের মধ্যে বুদো মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী। নেতৃবৃন্দ বলেন মরহুম বদরুদ্দোজা বুদো মিয়ার মৃত্যুতে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ হারালো জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত প্রাণ মানুষকে। তার এই মৃত্যু আওয়ামী লীগ পরিবারের জন্য এক অপূরণীয় ক্ষতি। মরহুমের মৃত্যুতে নেতৃবৃন্দ তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More