চুয়াডাঙ্গা-মেহেরপুরের বিভিন্ন স্থানে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

সরকার কর্মহীনদের কথা ভেবেই এ খাদ্য সহায়তার ব্যবস্থা করেছে

স্টাফ রিপোর্টার: মহামারী করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে কর্মহীন দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণকালে বক্তারা বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন মানুষের কথা ভেবেই এ খাদ্য সহায়তা প্রদান করছেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় চলমান লকডাউন বাস্তবায়নে আপনারা ঘরে থাকুন। নিজে ও নিজের পরিবার কে সুস্থ রাখুন স্বাস্থ্য বিধি মেনে চলুন। সকলের সচেতনতায় করোনা পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। নিজে সচেতন হন এবং অন্যকে সচেতন করুন।
দামুড়হুদা অফিস জানিয়েছে, দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের কর্মজীবী কর্মহীনদের মাঝে সরকারী খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে হাউলী ইউনিয়নের ৪শ জন কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো নজরুল ইসলাম সরকার। দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ আলী, হাউলী ইউপি চেয়ারম্যান ভারপ্রাপ্ত নিজাম উদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন হাউলী ইউপি সচিব নাঈম, ইউপি সদস্য শাহাজামাল, শহিদুল ইসলাম, রিকাত আলী, জাহাঙ্গীর আলম টিক্কা, সেলিম উদ্দিনসহ সকল সদস্য-সদস্যাবৃন্দ। খাদ্য সহায়তা প্রদান শেষে জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার দামুড়হুদা উপজেলার লকডাউন কার্যক্রম পরিদর্শন করেন।
বেগমপুর প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ২শটি পরিবারের মধ্যে মানবিক খাদ্য সহায়তা বিতরণ করা হয়। গতকাল সোমবার বেলা ১১টার দিকে বেগমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ থেকে এ সব খাদ্য সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেগমপুর ইউপি চেয়ারম্যান আলী হোসেন জোয়ার্দ্দার। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান। খাদ্য সহায়তারর মধ্যে ছিলো ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি তেল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ ও একটি লাইফবয় সাবান। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা যুব উন্œয়ন অফিসার জাহাঙ্গীর আলম, সিএ ইসমাইল হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার রফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিদর্শক অহিদুল ইসলাম, ইউপি সদস্য আক্কাচ আলী, আলী কদর, জিল্লুর রহমান, এরেঙ ম-ল, আবু বক্কর, কায়েস উদ্দিন, আমিনুল ইসলাম প্রমুখ।
গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের গাংনীতে এক সপ্তাহের কঠোর লকডাউনে কর্মহীন দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ শুরু হয়েছে। গতকাল সোমবার দুপুর বারটার দিকে গাংনী পৌরসভার দাসপাড়ায় বাড়ি বাড়ি গিয়ে এ উপহার সামগ্রী প্রদান শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। পৌর মেয়র আহম্মেদ আলী জানান, কর্মহীন দরিদ্র পরিবার প্রতি ১০ কেজি চাউল, নিত্যপ্রয়োজনীয় পণ্য ও নগদ ৫০০ টাকা করে প্রদান করা হচ্ছে। প্রতিটি ওয়ার্ড থেকে তালিকা প্রস্তুত করা হয়েছে। যাদের বাড়ি বাড়্ এি উপহার পৌঁছে দেয়া হবে। এ প্রসঙ্গে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন, করোনা সংক্রমণরোধে মানুষ জড়ো করে উপহার দেয়া যাবে না। উপকারভোগীদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিতে পেরে আমরা আনন্দিত।
মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবেলাই সবাইকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছেন মেহেরপুর জেলা প্রশাসন। প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের না হওয়ার আহ্বান প্রশাসনের। সেই লক্ষ্যে গতকাল সোমবার সকাল থেকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও উপজেলা প্রশাসনের পক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী মুজিবনগরের মোনাখালী, মহাজনপুর ও বাগোয়ানসহ তিন ইউনিয়নে ৩শত করে ৯শত নিম্নআয়ের পরিবারের মাঝে বিতরণ করেন বাগোয়ান, মহাজনপুর ও মোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ। মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার বলেন, প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ২লিটার তেল, এক কেজি লবণ, এক কেজি ডাল, ১টি সাবান, ১ কেজি চিনি, ১ প্যাকেট সেমাই, এক প্যাকেট মাস্ক ও নগদ ৫শ টাকা দেয়া হচ্ছে চারটি ইউনিয়নে এক হাজার দুইশত লকডাউনে কর্মহীন প্রতিটি পরিবারে মাঝে। এ সময় বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেন, উপজেলা পরিসংখ্যান অফিসার মনিরুজ্জামান, মোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাজুল ইসলাম, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আমাম হোসেন মিলু, উপজেলা বিআরডিপি অফিসার জামিল আত্তার ও ইউপি সচিববৃন্দ নিজ নিজ ইউনিয়ন পরিষদে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী বিতরণ করেন। আরও উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More