জাতীয় শোক দিবসে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্মসূচি

স্টাফ রিপোর্টার: জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীতে দিনব্যাপী নানা কর্মসূচির ঘোষণা দেয়া হয়। যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালি ও বাংলাদেশের জাতীয় জীবনে শোকের দিন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ৪৫ তম শাহাদত বার্ষিকী। ১৯৭৫ সালের ভয়াল ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ যারা শাহাদতবরণ করেছিলেন তাদের স্মৃতির প্রতি জানায় গভীর শ্রদ্ধা। বঙ্গবন্ধু এই দেশ, দেশের মানুষকে প্রাণ দিয়ে ভালোবাসতেন। তাই আজও বাংলার মানুষ তাদের প্রাণপ্রিয় নেতা বাংলার প্রবাদ পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে বিন¤্র শ্রদ্ধায় স্মরণ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি সমূহ: সকাল সাড়ে ৬টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, দলীয় পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন। সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার। বাদ আসর জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও সুবিধাজনক সময়ে মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা। উক্ত কর্মসূচি জেলার সকল ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More