জীবননগরের মনোহরপুরে জমি নিয়ে বিরোধে সাংবাদিককে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার মনোহরপুরের মাঝেরপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা সাংবাদিক আকিমুল ইসলামকে হত্যার চেষ্টা করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে দর্শনা থেকে আসা কিশোর গ্যাঙের একটি গ্রæপ তাকে মারার জন্য মহড়া দেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, মনোহরপুর ইউনিয়নের আবাসন সংলগ্ন মাঝের পাড়ায় পৈত্রিক সূত্রে পাওয়া ৩৩ শতক জমি ৩ ভাইয়ের মধ্যে ভাগ করে দেয়া হয়। তিন ভাই মাওলা বক্স (৮০), মৃত আব্দুস সাত্তার এবং মৃত ওয়াজেদ হোসেনের ওয়ারিশগণ ১১ শতক করে জমি ভাগ পায়। সেই সাথে সকলেই যে যেখানে বসবাস করছে সেই স্থানে পাকা বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ভোগ দখল ও বসবাস করে আসছেন। মৃত ওয়াজেদ হোসেন মল্লিকের ছেলে সাংবাদিক আকিমুল ইসলামসহ তার পরিবারের সদস্যরা ১১ শতক জমির ওপর বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছে। এ অবস্থায় অপর শরিক মৃত আবদুস সাত্তারের দুই নাতি শাহজাহান (৩৩) ও সাগর (২৮), মাওলা বক্সর ছেলে রকিবুল (৩৫) এবং দর্শনা হল্ট চাঁদপুর গ্রামের ডাকুর পুত্র সবুজ (৩০) জোরপূর্বক সাংবাদিক আকিমুল ইসলাম (৪০) শহিদুল ইসলাম (৫৫) ও আমির হোসেনের (৫৮) ১১ শতক জমি জবর দখল করতে গতকাল জোরপূর্বক টিনের বেড়া দিয়ে তাদেরকে ঘিরে অবরুদ্ধ করে ফেলে। বাধা দিতে গেলে শাহজাহান, সাগর, রকিবুল ও সবুজ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় এবং সাংবাদিক আকিমুল, শহিদুল ও আমির হোসেনকে মারাত্মকভাবে আহত করে। পরে আবারো তারা সংঘবদ্ধ হয়ে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে ব্যর্থ হয়। এ ঘটনায় সাংবাদিক আকিমুল জীবননগর থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে জীবননগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) স্বপন কুমার বলেন, জমি সংক্রান্ত জের ধরে উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছেন। ভাড়াটিয়া সন্ত্রাসীদের দ্বারা সাংবাদিক আকিমুল ইসলামকে হত্যার চেষ্টা অভিযোগের বিষয়টি তদন্ত পূর্বক আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More