জীবননগরে আউশে ও পাট বীজে প্রণোদনা পেলেন প্রায় সাড়ে চার হাজার কৃষক 

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার প্রায় সাড়ে ৩ হাজার আউশ ধানের প্রান্তিক চাষি ও এক হাজার জন পাট চাষি সরকারি প্রণোদনার সার ও বীজ পেয়েছেন। গতকাল রোববার উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের হাতে এ রাসায়নিক সার ও বীজ তুলে দেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার মো. রোকুনুজ্জামান।

২০২২-২০২৩ অর্থ বছরের খরিফ/২০২৩-২৪ মরসুমে পাট ও উফসী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ এবং আউশ ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রোকুনুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার। অনুষ্ঠানে ৩ হাজার ২৯০ জন আউশ ধান চাষিকে ৫ কেজি করে ধান বীজ, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার এবং ১হাজার জন পাট চাষিকে পাট বীজ বিনামূল্যে প্রদান করা হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More