জীবননগরে দুইদিনব্যাপী গণিত মেলা ও অলিম্পিয়াড উদ্বোধন

জীবননগর ব্যুরো: গণিতের খুঁটিনাটি সমস্যা ও তার সমাধান করতে জীবননগরে দুই দিনব্যাপী গণিত মেলা ও অলিম্পিয়াড মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা ক্যাম্পাসে উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষার্থীদের ১০টি স্টলে গণিতের উপকরণ দিয়ে তাদের সমস্যার সমাধান করছে।

গণিত মেলা উপলক্ষে সকালে উপজেলা পরিষদ ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম শোভাযাত্রার নেতৃত্ব প্রদান করেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক ঘুরে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মো. আলাউদ্দিন, ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলী আখতার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেশ চন্দ্র পাল, উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দীন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জাকির উদ্দিন মোড়ল ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান। উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল জব্বারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জীবননগর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ছালেহ মো. মুছা, জীবননগর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রামাণিক ও শাপলাকলি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাকী বিল্লাহ। মেলায় ১০টি স্টলে উপজেলার ২৩ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে বলে জানা যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More