জীবননগরে বিনামূল্যে টিউবওয়েল পেলো অর্ধশতাধিক পরিবার

জীবননগর ব্যুরো: জীবননগরে নিরাপদ ও সুপেয় পানি নিশ্চিত করার লক্ষ্যে বিনামূল্যে অর্ধশতাধিক পরিবারের মাঝে টিউবওয়েল বিতরণ করা হয়েছে।
গতকাল শনিবার বেলা ১১টায় দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির অর্থায়নে এবং শিকড় সমাজ কল্যাণ সংস্থার বাস্তবায়নে জীবননগর উপজেলার উথলী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে টিউবওয়েলগুলো বিতরণ করা হয়।
জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি মো. হাফিজুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিবারগুলোর মধ্যে টিউবওয়েলগুলো বিতরণ করেন। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলামের সভাপতিত্বে এবং সাংবাদিক মিথুন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি), মো. মহিউদ্দীন, দোস্ত এইড সোসাইটির নির্বাহী সদস্য সাংবাদিক সাব্বির সামি মুহিত, জীবননগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উথলী মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল মান্নান পিন্টু, উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক সোহেল আহম্মেদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান বলেন, ‘দীর্ঘদিন থেকে দোস্ত এইড চুয়াডাঙ্গা বিশেষ করে আমার উপজেলায় যে উন্নয়ন কর্মকা- পরিচালনা করছে তা প্রশংসা পাওয়ার যোগ্য।’ সভাপতির বক্তব্য জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম বলেন, ‘এ উপজেলায় আমার স্বল্প সময় দায়িত্ব পালনকালে দোস্ত এইডের যে কর্মতৎপরতা ও কার্যক্রম তা দেখে আমি অভিভূত। তাদের এই কার্যক্রমের আরও বিস্তার ঘটুক সেটিই প্রত্যাশা করি।’
অনুষ্ঠানে প্রধান আলোচক সাংবাদিক সাব্বির সামি মুহিত বলেন, ‘আমরা সমাজের অসহায় গরিব ও অসচ্ছল মানুষের কল্যাণে কাজ করে থাকি। শিক্ষা, স্বাস্থ্য ও নিরাপদ পানির ব্যবহারে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকি। এরই ধারাবাহিকতায় আজকে ৫০টি টিউবওয়েল বিতরণ করেছি। দেশের বিভিন্ন জেলায় আমাদের এ কার্যক্রম অব্যাহত রয়েছে। আপনাদের সহযোগিতায় এই কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবো। ক্ষুধা-দারিদ্রমুক্ত সমাজ নির্মাণে কাজ করে যাচ্ছি আমরা।’
টিউবওয়েল পেয়ে উথলী গ্রামের নাসির বলেন, বাবা এট্টা কল পাওয়ার জন্য অনেক কষ্ট করেছি। লোকের বাড়ি থেকে পানি আনতে গেলি গালাগালি করে। পানির কষ্ট খুব। দোস্ত এইড আমাদের কল দিচ্ছে। আমি খুশি। তাদের জন্যে দোয়া করি।
উল্লেখ্য, ২০১৮ সাল থেকে জামালপুর ও চুয়াডাঙ্গাসহ দেশের ২৬টি জেলায় শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, আশ্রয়ণ, কর্মসংস্থানসহ ২২টি উন্নয়নমূলক কার্যক্রম বিনামূল্য পরিচলনা করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More