জীবননগরে স্বামীর অনুপস্থিতে আদিবাসী এক নারীকে ……

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার উথলী বাজারে স্বামীর অনুপস্থিতিতে বাড়িতে একা পেয়ে আদিবাসী সম্প্রদায়ের এক গৃহবধূকে (৩০) ধর্ষণের অপচেষ্টা চালিয়েছে তিন যুবক। গত মঙ্গলবার রাত ২ টার দিকে ধর্ষণ অপচেষ্টার এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় আদিবাসী ওই নারী ধর্ষণ অপচেষ্টাকারী অভিযুক্ত তিনজনের নামে জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, জীবননগর উপজেলার উথলী বাজারে দীর্ঘ ৫ বছর যাবত এক আদিবাসী পরিবার হাসান আলীর বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন। তারা গৃহস্থালী কাজের জন্য বাঁশের তৈরী বিভিন্ন উপকরণ তৈরী করে বাড়ি বাড়ি বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। গত মঙ্গলবার ওই নারীর স্বামী নিজ বাড়ি আলমডাঙ্গাতে বেড়াতে যান। প্রতিদিনের মতো ওই নারী সোমবার রাত ১০ টার দিকে খাওয়া-দাওয়া শেষে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক ২ টার দিকে একই পাড়ার কুলসুম বেগমের ছেলে রবিউল হক এবং রেলওয়ের খালাসী আব্দুল্লা ওই নারীর ঘরে ঢুকে ধর্ষণের অপচেষ্টা করেন। এ সময় ওই নারী তাদের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে ঘর থেকে বেরিয়ে যাবার চেষ্টা করেন। এ সময় একই পাড়ার আবুল কালামের ছেলে সুমন ঘরের দরজা আটকে দিয়ে ওই নারীকে ঘর থেকে বের হতে বাঁধা সৃষ্টি করেন। পরবর্তীতে ওই নারী কোনো উপায়ান্তর না পেয়ে চিৎকার শুরু করেন। এ সময় প্রতিবেশীরা ছুটে এলে ধর্ষণের অপচেষ্টাকারী ওই তিন অভিযুক্ত পালিয়ে যায়।
এ ব্যাপারে গতকাল বুধবার ওই নারী বাদী হয়ে অভিযুক্ত তিনজনের নামে জীবননগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। আদিবাসী ওই নারী অভিযুক্ত তিন জনের শাস্তির দাবীতে জীবননগর উপজেলা লোকোমোর্চা এবং জীবননগর উপজেলা হিন্দু-খৃষ্টান-বৌদ্ধ ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেছেন।
এদিকে নাম প্রকাশ না করার শর্তে উথলী বাজারের একাধিক দোকানদার বলেন, অভিযুক্ত রবিউল দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে গাঁজা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য বিক্রি করে থাকেন। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত বিভিন্ন জায়গা থেকে মাদকসেবীরা রবিউলের বাড়িতে আসা-যাওয়া করেন। এতে ওই পাড়ার প্রতিবেশীরা অতিষ্ঠ হয়ে উঠেছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More