ঝিনাইদহে অসহায় বাবার বসতভিটার জন্য জমিদান করলেন ক্ষুদ্র ব্যবসায়ী নয়ন

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলা সাধুহাটি ইউনিয়ন আসাননগর গ্রামের মৃত কালাচাঁদ ম-লের ছেলে অসহায় আমিরুল ইসলামের জন্য এবারের ঈদুল ফিতরের উপহার হিসেবে জমিদান করলেন ব্যবসায়ী আনোয়ার হোসাইন। ব্যবসায়ী আনোয়ার হোসাইন ঝিনাইদহ সদর উপজেলার আসাননগর গ্রামের মৃত ইংরাজ ম-লের একমাত্র ছেলে। নয়ন ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সিমান্তের বদরগঞ্জ দশমাইল বাজারের ক্ষুদ্র গ্যাস ব্যবসায়ী।
জানা গেছে, আমিরুল ইসলাম তার স্ত্রীর চিকিৎসা খরচ জোগাতে নিজের বসতভিটা নিজের বোনের কাছে বিক্রি করে ঢাকাতে শ্রমিকের কাজ করে আসছিলেন। পরে আমিরুলের অসহায় অবস্থায় তার স্ত্রী দুটি সন্তান রেখে আমিরুলকে ছেড়ে চলে যায়। এখবর পেয়ে আমিরুল নিজের গ্রামে ফিরে এসে বোনের কাছে সেই বসতভিটা জমি দাবি করে। নয়নসহ গ্রামবাসীরা সালিশ করে সেই জমি ফেরত নিয়ে দিতে ব্যর্থ হয়। এ ঘটনায় আমিরুল ইসলাম মানসিকভাবে ভেঙে পড়ে। আমিরুল ও তার পরিবারের অবস্থা দেখে নয়নের ভেতর খুবই অপরাধ বোধ কাজ করে। সে সময় নয়ন আমিরুল পরিবারের জন্য নিঃশর্তে ৩ শতক জমি বাড়ি নির্মাণের জন্য দান করে। এবার ঈদে আমিরুল ইসলাম তার দ্বিতীয় স্ত্রী, একমাত্র ছেলে পিয়াস মিয়া, মেয়ে পিয়া খাতুন ও জামাইকে নিয়ে আনন্দের সাথে ঈদুল ফিতরের ঈদ পালন করে। এ ঘটনায় ব্যবসায়ী আনোয়ার হোসাইন নয়নকে এলাকাবাসি সাধুবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, এ রকম উদার মনের ছেলে দেশে খুব প্রয়োজন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More