ঝিনাইদহে আলুর বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকু-ুতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রির অপরাধে আলুর পাইকারী ব্যাবসায়ীসহ সাতটি খুচরা দোকানীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার দুপরে থানা পুলিশের সহযোগিতায় পৌরশহরের পার্বতীপুর বাজার ও রিশখালী বাজারে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা। এ সময় পার্বতীপুর বাজার কমিটির সভাপতি ও প্যানেল মেয়র খাইরুল ইসলাম, আনন্দটিভির হরিণাকু-ুু প্রতিনিধি জাফিরুল ইসলাম, সাংবাদিক শহিদুল ইসলাম টুকু উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, সরকারের বেধে দেয়া মূল্যে আলু বিক্রি হচ্ছে কি-না তা মনিটরিংয়ে শুক্রবার দুপরে পৌরশহরের পার্বতীপুর বাজারে অভিযানে নামেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানের সময় অধিক মূল্যে আলু বিক্রি, মূল্য তালিকা না থাকা ও পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার কারণে পার্বতীপুর বাজারের আলুর পাইকারী ব্যাবসায়ীসহ সাতটি খুচরা ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদ- প্রদান করা হয়। এ সময় ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে আলুসহ নিত্যপণ্য বিক্রির পাশাপাশি দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান, আলুসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য বাজারগুলোতে মনিটরিং করা হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More