ঝিনাইদহে কয়েকটি গ্রামে গরু চুরির আতঙ্ক

বাজার গোপালপুর প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার গান্না ও মধুহাটি ইউনিয়নের সীমান্তবর্তী কয়েকটি গ্রামের গরুর মালিকেরা গরুচোর আতঙ্কে ভুগছে। মাঝে মধ্যে সংঘবদ্ধ গরুচোর দল নিরীহ কৃষকের গোয়ালঘরে হানা দিয়ে গরু চুরি করে নিয়ে যাচ্ছে। হাতেগোনা দুই একজন চোর দলের সদস্য গ্রামবাসী আটক করে পুলিশে দিলেও চুরি হয়ে যাওয়া গরু উদ্ধার করা সম্ভব হচ্ছে না।
অপরদিকে চোর সদস্য কোর্টের মাধ্যমে আইনের ফাঁক-ফোঁকড় দিয়ে জামিনে বেরিয়ে এসে আবারও চুরি কাজে লিপ্ত হচ্ছে। গতকাল শনিবার ভোররাতে গান্না ইউনিয়নের কাশিমপুর গ্রামের বাবলু নামের এক কৃষকের একটি বাছুর গরু চুরি করে পালানোর সময় গ্রামবাসীর ধাওয়া খেয়ে গরু ও ইজিবাইক রেখে পালিয়ে গেছে।
এলাকাবাসী জানিয়েছ, ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের মহিউদ্দিনের ছেলে বাবলুর রহমান কৃষি কাজের পাশাপাশি বাড়িতে গরু পালন করে থাকেন। গত শনিবার ভোররাতে চোরদল গ্রামে প্রবেশ করে তার গোয়ালঘর থেকে একটা বাছুর গরু চুরি করে ইজিবাইকে করে পালানোর সময় গ্রামবাসীর চিৎকারে গরু ও ইজিবাইক রেখে পালিয়ে যায়।
এ বিষয়ে গান্না ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কাশিমপুর গ্রামের বাসিন্দা মো. ওবাইদুর হক রিপন বলেন, ভোররাতে ইজিবাইকে গরু নিয়ে যাওয়া দেখে কয়েকজন গ্রামবাসীর মনে সন্দেহ হয়। তারা চিৎকার করলে গ্রামবাসীরা ছুটে আসে। এ সময় চোরদল ইজিবাইক নিয়ে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। কিন্তু অবস্থার বেগতিক দেখে গরুচোর দল কাশিমপুর-গান্না বাজার সড়কের মাধবপুর নুড়কিতলা নামক স্থানে গরু এবং ইজিবাইক রেখে পারিয়ে যায়। স্থানীয় পুলিশকে খবর দিলে তারা ইজিবাইক ও গরু উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যায়।
এ বিষয়ে গান্না পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সিরাজুল ইসলাম বলেন, এই ঘটনায় মামলা হবে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ঈদের কয়েক দিনে আগে মধুহাটি ইউনিয়নের আটলিয়া গ্রামের বাজারপাড়ার মিজানুর রহমানের দুটি গরুচুরি করে নিয়ে যায় চোরচক্র। এই ঘটনায় রাতেই গ্রামবাসী সংঘবদ্ধ চোরদলের ঝিনাইদহ শহরের আরাপপুর এলাকার এক সদস্যকে আটক করে পুলিশের নিকট নিকট দেয়া হলেও গরু দুটি উদ্ধার করা সম্ভব হয়নি। কৃষক মিজানুর রহমান বলেন, ঈদের বাজারে গরু দুটির ১ লাখ ৬০ হাজার টাকা দাম হয়েছিলো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More