ঝিনাইদহে জঙ্গলে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলো নিঃসন্তান দম্পতি

ঝিনাইদহ প্রতিনিধি: রাস্তার পাশে কুড়িয়ে পাওয়া সেই নবজাতকের ঠাঁই হলো এক নিঃসন্তান দম্পতির ঘরে। গত শুক্রবার মধ্যরাতে ঝিনাইদহ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানের তত্ত্বাবধানে থাকা ওই নবজাতককে পাগলাকানাই ইউনিয়নের বেড়বাড়ি গ্রামের হারুন অর রশিদ দম্পতির কাছে হস্তান্তর করা হয়। এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে জঙ্গলে একটি নবজাতক শিশুকে দেখতে পেয়ে এলাকাবাসী থানায় খবর দেন। এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটিকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে।
সেখানে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, আগ্রহী যে কেউ চাইলে শিশুটির দায়িত্ব নিতে পারেন। এটি জানার পর শিশুটিকে নিতে অনেকেই আগ্রহ প্রকাশ করে তার দায়িত্ব নিতে আবেদন করেন। পরে রাতে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ’র অফিসকক্ষে এক জরুরি বৈঠকে শিশুটির দায়িত্ব নিতে যারা আবেদন করেন তাদের দরখাস্ত পর্যালোচনা করা হয়। পর্যালোচনা শেষে ওই নবজাতককে শিশু আইন ২০১৩ এর ৯ (২) খ ধারায় পরিচর্যার জন্য হারুন অর রশিদের কাছে হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাড. আবদুর রশিদ, সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা মোহাম্মদ মিজানুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল ছাড়াও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা, উপজেলা সমাজসেবা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More