ঝিনাইদহে মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহারের অভিযোগ উঠেছে হিন্দু সম্প্রদায়ের এক যুবকের বিরুদ্ধে।
জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বৈডাঙ্গা গ্রামের এক হিন্দু সম্প্রদায়ের কনক কুমারের ছেলে হরিণাকু-ু লালনশাহ কলেজের অর্থনিতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র সমীর কুমার (২২) বিগত কয়েক মাস ধরে নিজের ফেসবুক আইডি (সমীর কুমার) থেকে একটি গ্রুপ (যুক্তি দিয়ে কথা হবে) কমেন্টস বক্সে মহানবী মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করে। যা দ্রুত সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। তার ওপর ভিত্তি করে এলাকার ধর্মপ্রাণ মুসলমানেরা মঙ্গলবার সকাল সাড়ে ১২টার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের বৈডাঙ্গা বাজারে একটি বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন। প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে সর্বস্তরের মানুষ অংশ নেয়।
মানববন্ধন ও বিক্ষোভ এরপর ঝিনাইদহ-চায়াডাঙ্গা মহাসড়কের বৈডাঙ্গা নামক স্থানে ধর্মপ্রাণ মুসলমানেরা সড়কের মাঝে সমীর কুমারের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে। এতে করে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কে সাময়িকভাবে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ঝিনাইদহ সদর অফিসার ইনচার্জ মিজানুর রহমান খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পরিবেশ শান্ত করেন এবং সবাইকে আশ্বাস দেন। তদন্ত সাপেক্ষে সমীর কুমার দোষি হলে তাকে খুব দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।
এ বিষয়ে মানববন্ধনে থাকা ধর্মপ্রাণ মুসলমানেরা বলেন, এদের মতো দুঃসাহস মানব ইতিহাসে আগে কেউ কখনো দেখায়নি। আল্লাহর রাসূলের অবমাননা করা হবে, আর মুসলিমরা চুপ করে থাকবে এটা কখনোই হতে পারে না। এ ধরনের বে-ধর্মীদের বিরুদ্ধে আমাদের অবশ্যই প্রতিবাদি হতে হবে। এ বিষয়ে ঝিনাইদহ সদর অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, সমীর দোষি হলে তদন্ত সাপেক্ষে তাকে খুব দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More