দামুড়হুদার মাথাভাঙ্গা-ভৈরব নদী থেকে অবৈধ বাঁধ অপসারণ : ৩দিনের আল্টিমেটাম

দামুড়হুদা অফিস: দামুড়হদা উপজেলার ওপর দিয়ে বয়ে চলা আঁকা-বাঁকা মাথাভাঙ্গা-ভৈরব নদী থেকে অবৈধ বাঁধ অপসারণে অভিযান চালিয়েছে দামুড়হুদা উপজেলা প্রশাসন। অভিযান পরিচালানকালে ৩টি অবৈধ বাধ অপসারণ করে উপজেলা প্রশাসন। এসময় নদী থেকে সকলপ্রকার অবৈধ বাঁধ অপসারণে ৩দিনের আল্টিমেটাম দেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। নদী থেকে এসব অবৈধ বাধ অপসারণে গতকাল বুধবার দুপুরে অভিযান চালানো হয়।
জানা যায়, প্রতি বর্ষা মরসুমে কিছু অসাধু লোক দামুড়হুদা উপজেলার ওপর দিয়ে বয়ে চলা মাথাভাঙ্গা ও ভৈরব নদীগুলোতে অবৈধভাবে বাঁধ দিয়ে নদীর ¯্রােতকে বাধাগ্রস্ত করে। ব্যক্তি স্বার্থ হাসিলের উদ্দেশে তারা শিকার করে নদীর ছোট ছোট দেশী প্রজাতির মাছগুলো। যা রোধে এবার আগেভাগে অভিযান চালিয়েছে দামুড়হুদা উপজেলা প্রশাসন। গতকাল বুধবার দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ অভিযান চালিয়ে দামুড়হুদা উপজেলার সুবলপুর গ্রামের ভৈরব নদী থেকে ২টি অবৈধ বাঁধ ও পারকৃষ্ণ-মদনা ইউনিয়নের জিরাট গ্রাম থেকে ১টি বাঁধ অপসারণ করে। এসময় নদী থেকে অবৈধ বাঁধ অপসারণে সহায়তা করেন দামুড়হুদা উপজেলা মৎস্য কর্মকর্তা ভারপ্রাপ্ত আয়ুব আলী, স্থানীয় ইউপি সদস্যগণ, বিজিবি ও স্থানীয় জনসাধারণ। দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, বুধবার মাথাভাঙ্গা ও ভৈরব নদীগুলোতে অবৈধভাবে বাঁধ দিয়ে মাছ শিকার বন্ধে অভিযান চালিয়েছি। এসময় তিনটি অবৈধ বাঁধ অপসারণ করা হয়েছে এবং বাকি বাঁধগুলো আগামী তিনদিনের মধ্যে অপসারণের সময় বেঁধে দেয়া হয়েছে। যদি বেঁধে দেয়া সময়ের মধ্যে বাঁধগুলো অপসারণ না হয় তাহলে বাঁধ দেয়া ব্যক্তিদেরকে বাড়ি থেকে ধরে এনে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More