দামুড়হুদায় অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে একটি ভেকু মেশিন ও দুটি ট্রাক্টর জব্দ

দামুড়হুদা অফিস: দামুড়হুদার পাটাচোরা ও কোষাঘাটা গ্রামের মাঠে পৃথক অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল বুধবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত দামুড়হুদা উপজেলায় পৃথক স্থানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গতকাল বুধবার দামুড়হুদা উপজেলার পাটাচোরা গ্রামের মরাগাং নামক মাঠে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। এসময় ওই স্থানে মাটি খনন যন্ত্র বা বহনকারী ট্রাক্টর কোনো কিছুই পাওয়া যায়নি। তবে ওই মাঠের জমি ২০ জন মালিকানা ব্যক্তি নাপিতখালী গ্রামের ভূমিদস্যু ছানোয়ারের কাছে লিজ দিয়েছে বলে জানতে পারেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ছানোয়ার হোসেনের বাড়িতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। ছানোয়ার হোসেন বিষয়টি বুঝতে পেরে সটকে পড়েন। এরপর দুপুর ১টার দিকে মাটিকাটার অভিযোগে কোষাঘাটা গ্রামস্থ বিল্ড ব্রিকস ও বন্ড ব্রিকসের ইটভাটার পাশে অভিযান পরিচালনা করা হয়। অবৈধ উপায়ে মাটিকাটা চলাকালীন সময়ে ভ্রাম্যমাণ আদালত দুটি গাড়ি রেখে মাটিকাটা শ্রমিকসহ সকলে পালিয়ে যায়। এসময় একটি মাটি খনন যন্ত্র ভেকু মেশিন ও দুট ট্রাক্টর জব্দ করা হয়। জব্দকৃত ভেকু মেশিন ও দুটি মাটিবহনকৃত ট্রাক্টর দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানাগেছে। মোবাইল কোর্টে সহযোগিতা করেন দামুড়হুদা মডেল থানার এসআই শাহ্ আজিজসহ থানা পুলিশের একটি টিম।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More