দামুড়হুদায় ধান ক্ষেত থেকে বাঘডাশা আটক

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা সদরের কোমরগাড়ি মাঠ থেকে একটি বাঘ আকৃতির মেছো বাঘ আটক করেছে স্থানীয়রা। গতকাল মঙ্গলবার দুপুরে ব্র্যাক অফিসের পেছনের কোমরগাড়ি মাঠের ধান ক্ষেত থেকে একটি মেছো বাঘ আটক করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বেলা ১২টার দিকে দামুড়হুদা উপজেলা সদরের বেগোপাড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে শাকিল হোসেন মাঠে কৃষি কাজ করতে গিয়ে বাঘ আকৃতি একটি প্রাণি দেখতে পান। সে বাঘ ভেবে ভয়ে সেখান থেকে চলে এসে স্থানীয়দের খবর দেয়।
এ সময় একই পাড়ার মাধব মালিথার ছেলে তাহাজ্জত হোসেন ও মৃত আব্দার আলীর ছেলে সামসুল আলম দ্রুত শাকিল হোসেনের ধান ক্ষেত থেকে একটি অসুস্থ বাঘ আকৃতি মেছো বাঘ আটক করে। পরে তারা দামুড়হুদা উপজেলা বন বিভাগে সংবাদ দেয়। পরে বন বিভাগের বাগান সহকারী হুমায়ন আহম্মেদ মেছো বাঘটি উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলার দর্শনা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রে নিয়ে যান। বর্তমানে মেছো বাঘটি দর্শনা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।
দামুড়হুদা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মশিউর রহমান জানান, এটি একেবারে বাঘ আকৃতির; তবে আসল বাঘ নয়। এই প্রাণির নাম মেছো বাঘ। তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে ওই স্থানে আরও একটি মেছো বাঘ আছে। এরা দুজনে মারামারি করে একটি চরমভাবে দুর্বল হয়ে পড়েছে। এর সুস্থ হওয়ার সম্ভাবনা খুবই কম। সুস্থ করা গেলে জঙ্গলে ছেড়ে দেয়া হবে। উদ্ধারকৃত মেছো বাঘটি দেখতে উৎসুখ জনতা ভিড় জমায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More