দামুড়হুদায় লকডাউনের ৭ম দিনে কঠোর অবস্থানে প্রশাসন : ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলা জুড়ে লকডাউনের ৭ম দিন ছিলো গতকাল সোমবার। আর এ দিনে লকডাউন বাস্তবায়নে কঠোর ভূমিকায় ছিলো দামুড়হুদা উপজেলা প্রশাসন। তবে লকডাউন মানতে অনিহা দেখা যায় সাধারণ মানুষের মাঝে। বিভিন্ন ভূতুড়ে অজুহাতে মানুষকে অবাদে যানবাহন নিয়ে সড়কে চলাচল করতেও দেখা যায়।
জানা যায়, ১৪দিনের লকডাউন বাস্তবায়নে যখন প্রশাসন বিভিন্ন সড়কে অভিযান চালায় এসময় বিভিন্ন ভূতুড়ে অজুহাতে সড়কে চলাচলকারী যানবাহন চালকদেরকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ আদালত পরিচালনা করে বিভিন্ন আইনে ১৫টি মামলায় দ-িত ব্যক্তিদেরকে ২১ হাজার ৫শ টাকা জরিমানা করেন। আদালতে দ-প্রাপ্তরা তাদের ওপর অর্পিত জরিমানার টাকা নগদে পরিশোধ করে মুক্ত হয়।
আদালতের বিচারক দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, হার্ডওয়ারের, বাইসাইকেলের, গার্মেন্টসের দোকান খোলা রাখা, যশোর হতে দর্শনায় বেড়াতে আসা, কেউ কুষ্টিয়া হতে মাইক্রোবাসে করে বেড়াতে এসেছেন, কেউ ফরিদপুর হতে বেড়াতে এসেছেন দর্শনাতে। কেউ কেউ ঘরে মন বসেনা তাই বাজারে বসে আছে। কেউ হালখাতা করেছেন লকডাউন উপেক্ষা করে-অনেকেই এসেছেন হালখাতায় অংশ নিতে-এ রকম অসংখ্য অভিযোগে দামুড়হুদা হতে জয়রামপুর, ডুগডুগি বাজার, লোকনাথপুর, দর্শনা বাজার, দর্শনা রেলগেট-দামুড়হুদা বাসস্ট্যান্ড, দামুড়হুদা থানা মোড়, দেউলী মোড় পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এছাড়াও ৭টি মাইক্রোবাস, ১১টি সিএনজি, ৭টি অটো, ১৩টি মোটরসাইকেলসহ ৫টি ট্রাক ফেরত পাঠানো হয় এবং এদের সকলের কাছ থেকে মুচলেকা নেয়া হয়। চলমান লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহায়তা করেন দামুড়হুদা মডেল থানা ও দর্শনা থানা পুলিশ। তবে সোমবার সকালে দামুড়হুদা উপজেলা সদরের প্রাণকেন্দ্র চৌরাস্তার মোড়ে দামুড়হুদা মডেল থানা পুলিশের ভূমিকা ছিলো চোখে পড়ার মতো।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More