দামুড়হুদা উপজেলায় ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ

দামুড়হুদা অফিস: চলতি রবি মরসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলায় ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে সার ও বীজ  বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা চত্বরে সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিনের সভাপতিত্বে এক অনুষ্ঠানে সার ও বীজ বিতরণ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা সমবায় অফিসার হারুন অর রশিদ, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম. নূরুন্নবী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, কৃষক সংগঠনের সভাপতি শামসুল ইসলাম, হাউলী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হযরত আলী। অনুষ্ঠানে উপস্থিত কৃষকদের যাদের মুখে মাস্ক ছিলো না উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে তাদের মুখে মাস্ক পরিয়ে দেয়া হয়।

দামুড়হুদা উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ মরসুমে ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পর্যায়ক্রমে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। এ উপজেলার ৭ হাজার ভূট্টাচাষি, ৫০০ বোরো ধান চাষি, ২০০ সরিষা চাষি, ১০০ জন গম, ১৫০ জন পেঁয়াজ চাষি ও ৩০০ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষির মধ্যে পর্যাক্রমে  সার ও বীজ বিতরণ শুরু করা হয়েছে। ভূট্টায় ২ কেজি বীজ, ৩০ কেজি সার, বোরো ধান (হাইব্রিড) ১ কেজি বীজ ও ২০ কেজি সার, সরিষায় ১ কেজি করে বীজ ও ২০ কেজি করে সার, গ্রীষ্মকালীন মুগডাল আবাদের জন্য ৫ কেজি বীজ ও ২০ কেজি সার, পেঁয়াজে ২৫০ গ্রাম বীজ ও ১০ কেজি সার এবং গম চাষের জন্য কৃষকরা ও ২০ কেজি বীজ ও ২০ কেজি সার পাবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More