দামুড়হুদা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ডুগডুগি পশুহাটের দিন সড়কে যানজট মুক্ত হলো

দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলার ডুগডুগি পশু হাটের দিনে চুয়াডাঙ্গা-দর্শনা মহাসড়কে হাট এলাকায় বিশাল যানজটের সৃষ্টি হতো। উপজেলা প্রশাসনের উদ্যোগে অবশেষে সড়কে যানজট মুক্ত হলো। হাটের দিনে ওই সড়কে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে যানজটে পড়তে হচ্ছে না বা সময় নষ্ট হচ্ছে না। গতকাল সোমবার ডুগডুগি পশুহাটের দিন ওই সড়কে যানজট এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মহিউদ্দীন হাট ইজারাদারদের ৯টি দিক নির্দেশনা দেন। হাট মালিকপক্ষ সেই নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করায় গতকাল সোমবার হাট এলাকার সড়ক যানজট মুক্ত হয়। সড়ক যানজট মুক্ত করতে হাট মালিকের পক্ষ থেকে স্বেচ্ছাসেবক দলের সাথে সহায়তা করেন হাউলি ইউপির গ্রাম পুলিশসহ ইউপির সচিব ও দামুড়হুদা ভূমি অফিসের কয়েকজন কর্মকর্তা। দুপুরে স্বেচ্ছাসেবক ও গ্রাম পুলিশদের সড়ক যানজট মুক্ত রাখতে দিক নির্দেশনা দেন।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দীন বলেন, প্রতি সোমবার  ডুগগডুগি পশুহাটের দিন হাট এলাকায় মহাসড়কের ওপর বিশাল যানজটের সৃষ্টি হতো। সড়কে চলাচলকারী যানবাহনগুলোকে ওই স্থানে যানজট ঠেলে যেতে অনেক সময় নষ্ট হতো। অনেক সময় ছোটখাটো দুর্ঘটনাও ঘটতো। হাট ইজারা দেয়া হয়েছে কিন্তু সড়ক ইজারা দেয়া হয়নি। সেক্ষেত্রে হাটের স্থানেই হাট বসবে। সড়কের ওপরে যানজটের সৃষ্টি হয় তেমন কিছু করতে দেয়া হবে না।

প্রশাসনের দেয়া নির্দেশনা মোতাবেক হাট মালিদের ব্যবস্থা নেয়ার কারণে আজ সড়ক যানজট মুক্ত হয়েছে। এতে করে চলাচলকারী যানবাহনসহ সাধারণ মানুষ স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে দুর্ঘটনাও রোধ হবে। এখন থেকে এই পশুহাট নির্দিষ্ট স্থানেই বসবে। সড়কে কোনো ধরনের যানজটের সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এর আগে গতকাল রোববার বিকেলে তিনি হাট এলাকা পরিদর্শন করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More