নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে তা কখনো বিফলে যায় না

কুড়–লগাছি প্রতিনিধি: দামুড়হুদার কুুড়ুলগাছি ইউনিয়ন ভূমি অফিসসহ ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। গতকাল সোমবার সকাল ১১টার দিকে কুড়–লগাছি ইউনিয়ন ভূমি অফিসসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন ও কুড়–লগাছির মাধ্যমিক বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদেরকে খোঁজখবর নেন এবং এ সময় নির্বাহী অফিসার সকল শিক্ষক ও প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যদের বলেন নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে তা কখনো বিফলে যায় না।
বেলা ১১টার দিকে প্রথমে কুড়ুলগাছি ইউনিয়ন ভূমি অফিসে যান দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। এ সময় দামুড়হুদা উপজেলা ভূমি কর্মকর্তা সুদীপ্ত কুমার সিংহসহ কুড়–লগাছি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রফিকুল ইসলাম। সকল কর্মচারীদেরকে উদ্দেশে অতিথিবৃন্দ বলেন, সাধারণ জনগণ যেন কোনো প্রকার হয়রানি না হয়; সে দিকে খেয়াল করতে হবে এবং অফিসের বিভিন্ন ফাইলপত্র দেখেন। দুপুর সাড়ে ১২টার দিকে কুড়–লগাছি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্য এবং সকল শিক্ষকদের সাথে মতবিনিময় শেষে শিক্ষার্থীদের খোঁজ খবর নেন। দামুড়হুদা নির্বাহী অফিসার বলেন, একটি বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয় পরিচালনা পর্ষদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে ঠিকমতো আসছে কি-না এবং শিক্ষকরা ঠিকমতো পাঠদান করছেন কি-না? মাঝে মধ্যেই তা পর্যবেক্ষণ করতে হবে। শিক্ষার মানোন্নয়ন করতে আরও কী কী পদক্ষেপ নেয়া যায় তা অভিভাবক সমাবেশে তাদের মতামত লিপিবদ্ধ করতে হবে। নির্বাহী অফিসার বিদ্যালয়ের শ্রেণিকক্ষে গিয়ে ছাত্রীদের সাথে মতবিনিময় করেন। তিনি বলেন, পরীক্ষায় ফলাফল ভালো করতে হলে নিয়মিত বিদ্যালয়ে আসতে হবে এবং মাল্ট্রিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে হবে শিক্ষকদের। কোচিংমুখি না হয়ে বিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনার মাধ্যমে পাঠের জটিল বিষয়গুলো সমাধান করতে হবে। এছাড়াও দামুড়হুদার চ-িপুর, রঘুনাথপুর, চারুলিয়া, গয়েশপুর, পুড়াপাড়ায় সরকারি খাস জমি পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, উপজেলা প্রকৌশলী মো. খালিদ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ও বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More