পরকীয়া প্রেম জানাজানি হওয়ায় লোকলজ্জায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

 

আফজালুল হক: স্বামী জাহিদ দীর্ঘদিন যাবত কাতার প্রবাসী। স্বামীর অনুপস্থিতিতে এক সন্তানের জননী স্ত্রী শাপলা খাতুন (২৫) প্রতিবেশী অবিবাহিত সাকিবের (২৭) সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন। মোবাইলফোনে চলতে থাকে তাদের মন দেয়া নেয়া। তবে তা বেশি দিন গোপন থাকেনি। দুই পরিবারের মাঝে বিষয়টি জানাজানি হলে শুরু হয় অশান্তি। এরই জের ধরে লোকলজ্জায় শাপলা খাতুন বিষপান করে প্রেমিক সাকিবকে মোবাইলে জানায়। পরে সাকিবও বিষপান করে।
গতকাল শনিবার সকাল ১০টার দিকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। ৩০ মিনিটের ব্যবধানে দুজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে দুই পরিবারের সদস্যরা। রাত ১২টা ১০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় শাপলা খাতুনের মৃত্যু হয়। নিহত শাপলা খাতুন মজলিশপুর গ্রামের মসজিদপাড়ার জাহিদ হোসেনের স্ত্রী এবং সাকিব একই গ্রামের পূর্বপাড়ার খোকনের ছেলে।
এদিকে, উভয় পরিবারের সদস্যরা প্রথমে গোপন করলেও শাপলা খাতুনের মৃত্যুর পর পরকীয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। তবে এ বিষয়ে দুই পরিবারের কেউ মুখ খুলতে নারাজ।
প্রতিবেশীরা জানায়, শাপলা খাতুনের আট বছরের একটি পুত্র সন্তান রয়েছে। স্বামী জাহিদ হাসান দীর্ঘ ৫ বছর যাবত কাতার প্রবাসী। এরই মাঝে প্রতিবেশী অবিবাহিত সাকিবের সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে শাপলা খাতুন। তারা মোবাইলের মাধ্যমে যোগাযোগ করায় কেউ বুঝতে পারতো না। পরে বিষয়টি জানাজানি হলে গতকাল শনিবার সকালে শাপলা খাতুন বিষপান করে মোবাইলে প্রেমিক সাকিবকে জানায়। এ সময় সাকিব তার ভাইদের সাথে গ্রামের বরিং এর মাঠে কৃষি কাজ করছিলেন। প্রেমিকার বিষপানের খবর পেয়ে তিনিও বিষপান করেন। পরে তাদের দুজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১২টা ১০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় শাপলা খাতুনের মৃত্যু হয়।
এদিকে মায়ের মৃত্যুতে হাসপাতাল চত্বরে আট বছরের শিশু সন্তান কান্নায় ভেঙে পড়ে। অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে মায়ের নিথর দেহের দিকে। অবুঝ শিশুর কান্না দেখে দুই পরিবারের সদস্যরাও কান্নায় ভেঙে পড়েন।
স্থানীয় ইউপি সদস্য মঈনুদ্দিন দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, শুনেছি দুজন বিষপান করেছে। ঘটনার কারণ তা স্পষ্ট নয়। তবে লোকমুখে শুনতে পাচ্ছি তারা মোবাইলে কথা বলতো। ধারণা করা হচ্ছে পরকীয়া প্রেমের জের ধরেই এ ঘটনাটি ঘটেছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. হাসনাত পারভেজ শুভ দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, সকালে দুজনের পাকস্থলী ওয়াশ করে ভর্তি করা হয়। রাত ১২টা ১০ মিনিটে শাপলা খাতুনকে মৃত ঘোষণা করা হয়। সাকিব শঙ্কামুক্ত কিনা এখনই বলা সম্ভব নয়। শাপলা খাতুনের মরদেহ হিমঘরে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় জানানো হবে। দামুড়হুদা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, সদর হাসপাতাল থেকে বিষপানে এক নারী মৃত্যুর খবর জেনেছি। বিস্তারিত জানতে ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়েছে। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More